প্রথমার্ধ ছিল দুর্দান্ত, দ্বিতীয়ার্ধ কঠিন: জিদান

প্রথমার্ধে তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়া শিষ্যদের পারফরম্যান্সে দারুণ খুশি জিনেদিন জিদান। কিন্তু দ্বিতীয়ার্ধে দুই গোল হজম করা আর নষ্ট হওয়া সুযোগগুলো নিয়ে হতাশ রিয়াল মাদ্রিদ কোচ। শিষ্যদের বার্তা দিলেন, পুরো নব্বই মিনিট ধরে রাখতে হবে ছন্দ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Sept 2019, 05:33 AM
Updated : 15 Sept 2019, 09:13 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার লা লিগার ম্যাচে লেভান্তেকে ৩-২ গোলে হারায় রিয়াল। প্রথমার্ধে করিম বেনজেমার দুই ও কাসেমিরোর এক গোলে ভর করে ম্যাচে চালকের আসনে বসেছিল রিয়াল।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় দলের প্রথমার্ধের পারফরম্যান্সকে ‘দুর্দান্ত’ বলা জিদান দ্বিতীয়ার্ধের খেলা নিয়ে হতাশা জানান।

“প্রথমার্ধে আমরা দুর্দান্ত ছিলাম। গোলগুলো করেছি, দারুণ ফুটবল খেলেছি এবং আমাদের আসল প্রত্যয় দেখিয়েছি। এটা আমাদের ৯০ মিনিট চালিয়ে নেওয়ার চেষ্টা করতে হবে।”

“আমাদের জন্য দ্বিতীয়ার্ধ ছিল খুবই কঠিন। কেননা, বিরতির পরপরই গোল খাওয়াটা সবসময় কঠিন। কিন্তু সব মিলিয়ে পারফরম্যান্স ভালো হয়েছে।”

এ মৌসুমে চেলসি ছেড়ে আসা এদেন আজারের এই ম্যাচ দিয়ে রিয়ালের জার্সিতে অভিষেক হয়। কাসেমিরোর বদলি নামা বেলজিয়ান ফরোয়ার্ডের খেলায় খুশি জিদান।

“সে খুবই সোজাসাপ্টা, বল পায়ে দুর্দান্ত। তার আরও কিছু ট্রেনিং সেশন দরকার।”

“আজার আমাদের জন্য অনেক কিছু বয়ে আনবে। সে এখনও শুরু থেকে খেলার জন্য প্রস্তুত নয়। কারণ সে মাত্র চারটা সেশন (অনুশীলন) সম্পন্ন করেছে।”

জোড়া গোল করা বেনজেমার কাছ থেকে ধারাবাহিকতা চান রিয়াল কোচ।

“তাকে নিয়ে আমি যা বলতে পারি, তা হচ্ছে, আশা করি সে এটা চালিয়ে যাবে। করিমের কাছ থেকে এমন পারফরম্যান্স পাওয়াটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।”