চ্যাম্পিয়ন সিটিকে হারিয়ে দিল পুঁচকে নরিচ

তিন বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা নরিচ সিটি দারুণ এক চমক উপহার দিয়েছে। হারিয়ে দিয়েছে প্রতিযোগিতার শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 06:32 PM
Updated : 14 Sept 2019, 09:09 PM

নিজেদের মাঠে শনিবার রাতে পঞ্চম রাউন্ডের ম্যাচটি ৩-২ গোলে জেতে নরিচ। চলতি লিগে প্রথম হারের স্বাদ পেলো পেপ গুয়ার্দিওলার দল।

শুরু থেকে বলের নিয়ন্ত্রণে আধিপত্য করা সিটিকে চমকে দিয়ে অষ্টাদশ মিনিটে এগিয়ে যায় নরিচ। কর্নার থেকে হেডে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন কেনি ম্যাকলিন।

২৮তম মিনিটে প্রতিআক্রমণ থেকে ব্যবধান দ্বিগুণ করে নেয় নরিচ। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে টিমু পুকি গোলরক্ষক এদেরসনকে এগিয়ে আসতে দেখে ক্রস দেন বাঁ দিকে থাকা টড ক্যান্টওয়েলকে। ফাঁকা জালে অনায়াসে বল জড়ান ২১ বছর বয়সী এই ইংলিশ মিডফিল্ডার।

৩০তম মিনিটে রাহিম স্টার্লিংয়ের শট পোস্টে লেগে ফেরার পর প্রথমার্ধের শেষ দিকে ব্যবধান কমায় সিটি। বের্নার্দো সিলভার ক্রসে গোলমুখ থেকে হেডে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো।

দ্বিতীয়ার্ধের শুরুতে রক্ষণভাগের একের পর এক হাস্যকর কাণ্ডে তৃতীয় গোলটি হজম করে সিটি। নিকোলাস ওতামেন্দির ভুলে বল পেয়ে পুকি মাঝমাঠ থেকে ডি-বক্সে ঢুকে গিয়েও বল লক্ষ্যে রাখতে পারেননি। ৫১তম মিনিটে ওতামেন্দির ভুলেই পাওয়া সুযোগ আর নষ্ট করেননি নরিচের এই ফরোয়ার্ড।

ডি-বক্সের মধ্যে সতীর্থের বাড়ানো ছোট পাস পাওয়ার পর আর্জেন্টাইন ডিফেন্ডার কিছু বুঝে ওঠার আগেই ছুটে এসে ছিনিয়ে নেন এমিলিয়ানো। আড়াআড়ি পাস বাড়ান বাঁ দিকে থাকা পুকিকে। ফিনল্যান্ডের ফরোয়ার্ড দারুণ শটে স্কোরলাইন ৩-১ করেন।

৭৬তম মিনিটে আগুয়েরোর হেড লক্ষ্যভ্রষ্ট হয়। ছয় মিনিট পর রিয়াদ মাহরেজের ক্রসে বদলি ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুসের হেডও ঠিকানা খুঁজে পায়নি। ৮৮তম মিনিটে দূরপাল্লার শটে ব্যবধান কমান স্প্যানিশ মিডফিল্ডার রদ্রিগো। কিন্তু দলের হার এড়ানোর জন্য তা যথেষ্ট ছিল না।

শনিবার অন্য ম্যাচে অ্যানফিল্ডে সাদিও মানের জোড়া গোলে নিউক্যাসল ইউনাইটেডকে ৩-১ ব্যবধানে হারানো লিভারপুল পাঁচ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি।

টমি আব্রাহামের হ্যাটট্রিকে উলভারহ্যাম্পটনের মাঠ থেকে ৫-২ গোলের জয় নিয়ে ফিরেছে চেলসি। নিজেদের মাঠে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ৪-০ গোলে জিতে টটেনহ্যাম্প হটস্পার। ওল্ড ট্র্যাফোর্ডে মারকাস র‌্যাশফোর্ডের একমাত্র গোলে লেস্টার সিটিকে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড।

৮ করে পয়েন্ট চার দলের। গোল পার্থক্যে টটেনহ্যাম তৃতীয়, ম্যানচেস্টার ইউনাইটেড চতুর্থ, লেস্টার পঞ্চম ও চেলসি ষষ্ঠ স্থানে আছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক