থাইল্যান্ডকে হারাতে সেরাটা দেওয়ার প্রত্যয় মেয়েদের

প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক থাইল্যান্ড। নিজেদের সেরাটা মেলে ধরে মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু পেতে মুখিয়ে বাংলাদেশ দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 06:04 PM
Updated : 14 Sept 2019, 06:04 PM

থাইল্যান্ডের চোনবুরিতে রোববার বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় শুরু হবে ‘এ’ গ্রুপের ম্যাচটি। আগের দিনের সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন ও অধিনায়ক মারিয়া মান্ডার কণ্ঠে ফুটে ওঠে গতবারের হতাশা মুছে দেওয়ার প্রত্যয়।
 
গতবার চোনবুরি থেকে তিক্ত অভিজ্ঞতা নিয়ে ফিরেছিল বাংলাদেশ। উত্তর কোরিয়ার কাছে ৯-০, জাপানের কাছে ৩-০ ও অস্ট্রেলিয়ার কাছে ৩-২ গোলে হেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছিল দল। এবার ভালো শুরুর আশা রব্বানীর।
 
“সবাই জানে এটা কঠিন টুর্নামেন্ট এবং এখানে এশিয়ার শক্তিশালী দলগুলো খেলে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো আমরা মূল পর্বে খেলতে এসেছি। গত আড়াই বছর ধরে আমাদের এই দলটা অনুশীলন করছে। থাইল্যান্ডে এসেও কয়েকটা প্রস্তুতি ম্যাচ খেলেছে। প্রস্তুতি নিয়ে আমি সন্তুষ্ট।”
 
“আগামীকাল আমাদের প্রথম ম্যাচ এবং স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে ভালো ফল পেতে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত আছে মেয়েরা। দলের জন্য আপনারা সবাই দোয়া করবেন।”
 
জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করতে আত্মবিশ্বাসী মারিয়া মান্ডা বলেন, “থাইল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ….আমরা খুব আগ্রহ নিয়ে অপেক্ষা করছি। এ টুর্নামেন্টের জন্য আমাদের ভালো প্রস্তুতি আছে। ভালো ফল পেতে আমরা পুরোদমে থাইল্যান্ডের বিপক্ষে লড়াই করব।”
 
থাইল্যান্ড কোচ নারুয়েফোন হায়েনসনের সমীহ পাচ্ছে বাংলাদেশ।
 
“ভালো এবং উত্তেজনাকর ম্যাচ হবে। বাংলাদেশ গত কয়েক বছর ধরে খুবই উন্নতি করছে এবং তারা ভালো একটা দল। আমাদের মেয়েরাও এ টুর্নামেন্টের জন্য প্রস্তুত আছে। সিনিয়র দলের সঙ্গে খেলে তাদের এখন অনেক অভিজ্ঞতা হয়েছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক