ইউরো বাছাইয়ে নেদারল্যান্ডসের টানা তৃতীয় জয়

এস্তোনিয়াকে উড়িয়ে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে জয়ের ধারা ধরে রেখেছে নেদারল্যান্ডস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2019, 08:44 PM
Updated : 10 Sept 2019, 09:11 AM

প্রতিপক্ষের মাঠে সোমবার রাতে ‘সি’ গ্রুপের ম্যাচটি ৪-০ গোলে জিতে নেদারল্যান্ডস। জোড়া গোল করেন রায়ান বাবেল। মেমফিস ডিপাই ও জর্জিনিয়ো ভেইনালডামের গোল একটি করে।

চার ম্যাচে টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে প্রতিযোগিতাটির ১৯৮৮ সালের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডস।

শুরু থেকে আক্রমণে উঠতে থাকা নেদারল্যান্ডস এগিয়ে যায় সপ্তদশ মিনিটে। ডালে ব্লিন্ডের ক্রস থেকে পাওয়া বল ডান পায়ের শটে ঠিকানায় পৌঁছে দেন বাবেল। ২৯তম মিনিটে বাবেলের ক্রসে ভেইনালডামের হেড লক্ষ্যভ্রষ্ট হলে দ্বিগুণ হয়নি ব্যবধান।

দ্বিতীয়ার্ধের শুরুতে বাবেলের গোলেই ব্যবধান দ্বিগুণ করে নেয় আগের ম্যাচে জার্মানিকে হারিয়ে আসা নেদারল্যান্ডস। ডিপাইয়ের ক্রসে হেডে লক্ষ্যভেদ করেন ৩২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে এস্তোনিয়ার বিপক্ষে গোলের পর নেদারল্যান্ডসের খেলোয়াড়দের উচ্ছ্বাস। ‘সি’ গ্রুপের ম্যাচটি ৪-০ গোলে জিতে ডাচরা। ছবি: রয়টার্স

৭৬তম মিনিটে বাঁ পায়ের শটে ডিপাই লক্ষ্যভেদ করে ব্যবধান আরও বাড়ান। শেষ দিকে ভেইনালডামের হেডে করা গোল ডাচদের বড় জয় নিশ্চিত করে।

সোমবার রাতে গ্রুপের অন্য ম্যাচে নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে জার্মানি। পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে শীর্ষে রয়েছে ইওয়াখিম লুভের দল।

টানা চার জয়ের পর প্রথম হারের স্বাদ পাওয়া নর্দার্ন আয়ারল্যান্ড রয়েছে দ্বিতীয় স্থানে। পাঁচ ম্যাচের সবগুলো হেরে তলানিতে আছে এস্তোনিয়া।