‘ক্লাব-জাতীয় দল সবখানেই গুরুত্বপূর্ণ নেইমার’

চোটের কারণে কোপা আমেরিকা খেলতে না পারা নেইমার জাতীয় দলে ফিরে খুব খুশি বলে জানিয়েছেন তার ব্রাজিলিয়ান সতীর্থ রিশার্লিসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2019, 04:30 PM
Updated : 6 Sept 2019, 04:31 PM

সম্প্রতি শেষ হওয়া ইউরোপিয়ান ফুটবলের গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজি ছেড়ে নেইমারের বার্সেলোনায় ফেরার সম্ভাবনা নিয়ে জোর গুঞ্জন ছিল। তবে দুই পক্ষ সমঝোতায় না পৌঁছানোয় প্যারিসেই থেকে যেতে হয় ২৭ বছর বয়সী এই ফুটবলারকে।

নিজে থেকে পিএসজি ছাড়ার ইচ্ছা প্রকাশ করায় ক্লাবটির সমর্থকদের কাছে হয়তো কিছুটা জনপ্রিয়তা হারিয়েছেন নেইমার। দলের সঙ্গেও তার সম্পর্ক খুব একটা ভালো নয় বলে কিছুদিন আগে জানিয়েছিলেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। তবে জাতীয় দলের পাশাপাশি ক্লাবেও ২৭ বছর বয়সী ফরোয়ার্ড এখনও সমান গুরুত্বপূর্ণ বলে মনে করেন রিশার্লিসন।

“তার গুরুত্ব সবাই জানে। শুধু জাতীয় দলে নয়, ক্লাবেও সে গুরুত্বপূর্ণ।”

“আর জাতীয় দলে ফিরে সে যে খুশি তা সবাই দেখেছে। আগামীকালকের ম্যাচে (কলম্বিয়ার বিপক্ষে) সে যেন ভালো করে সেজন্য আমরা তাকে উৎসাহ দিচ্ছি।”

“আমি জানি না তার ক্লাবে কী ঘটেছে। যেটা গুরুত্বপূর্ণ তা হলো ব্রাজিল জাতীয় দলে যোগ দিয়ে সে খুব খুশি।”

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় চলতি মৌসুমে এখন পর্যন্ত নেইমারকে কোনো ম্যাচে খেলাননি পিএসজির কোচ টমাস টুখেল। ফলে জুনের শুরুতে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে চোট পাওয়ার পর থেকে আর কোনো ম্যাচ খেলা হয়নি সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের।

বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ছয়টায় কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এ ম্যাচ দিয়ে আবারও মাঠের নামার সম্ভাবনা রয়েছে নেইমারের।