ইউএস ওপেনের সেমিতে নাদাল

ইউএস ওপেনে চতুর্থ শিরোপা জয়ের পথে আরেক ধাপ এগিয়েছেন রাফায়েল নাদাল। আর্জেন্টিনার দিয়েগো জুবার্তসমানকে সরাসরি সেটে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছেন স্প্যানিশ তারকা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2019, 06:43 AM
Updated : 5 Sept 2019, 06:43 AM

শেষ আটের ম্যাচে ২০তম বাছাই জুবার্তসমানকে ৬-৪, ৭-৫, ৬-২ গেমে হারান ১৮টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাদাল। ফাইনালে ওঠার লড়াইয়ে ২৪তম বাছাই ইতালির মার্কো বেরেত্তিনির মুখোমুখি হবেন ক্লে কোর্টের রাজা।

পুরুষ এককের সেমি-ফাইনালে ওঠা চার জনের মধ্যে বেরেত্তিনিকে নিয়ে তিন জন হলো যারা কখনও কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলেননি।

শেষ চারের আরেক ম্যাচে মুখোমুখি হবেন গ্রিগর দিমিত্রভ ও রাশিয়ার দানিল মেদভেদেভ। প্রথমবারের মতো এই প্রতিযোগিতার সেমি-ফাইনালে উঠেছেন দিমিত্রভ। আর প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামেরই শেষ চারে ওঠার অভিজ্ঞতা হয়েছে ২৩ বছর বয়সী মেদভেদেভের।

মেয়েদের এককের সেমি-ফাইনালে উঠেছেন সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচ ও কানাডার টিনএজার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো। দুজনই প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন।

নারী এককে শেষ চারের আরেক ম্যাচে মুখোমুখি হবেন ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা উইলিয়ামস ও ইউক্রেনের এলিনা সিভিতোলিনার বিপক্ষে।