শিষ্যদের ‘বাজে’ পারফরম্যান্সের সমালোচনায় বার্সা কোচ

তুলনামূলক দুর্বল ওসাসুনার বিপক্ষে দলের বাজে পারফরম্যান্সের কড়া সমালোচনা করেছেন বার্সেলোনা কোচ। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েও ম্যাচের পুরোপুরি নিয়ন্ত্রণ না নিতে পারাটা শিষ্যদের বড় ব্যর্থতা বলে মনে করেন এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2019, 12:45 PM
Updated : 1 Sept 2019, 12:45 PM

দুই মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে উঠে আসা ওসাসুনার মাঠে রবের্তো তরেসের গোলে পিছিয়ে পড়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আনসু ফাতি ও আর্থার মেলোর গোলে এগিয়ে গিয়েছিল। তবে ৮১তম মিনিটে স্পট কিকে করা তরেসের দ্বিতীয় গোলে ২-২ ড্র করে ফেরে কাতালান ক্লাবটি।

লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলেকে ছাড়া খেলতে নামা বার্সেলোনাকে ম্যাচের অধিকাংশ সময়েই ভুগতে দেখা গেছে। গত সপ্তাহে রিয়াল বেতিসের বিপক্ষে দুটি গোল করা ও একটিতে অবদান রাখা অঁতোয়ান গ্রিজমান ছিলেন, তবে নিজের ছায়া হয়ে। রক্ষণেও তাদের দুর্বলতা ছিল স্পষ্ট।

সব মিলিয়ে বার্সেলোনার পারফরম্যান্স ছিল ভীষণ সাদামাটা। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে তারই সমালোচনা করেন ভালভেরদে।

“আমরা ভালো খেলিনি, আমরা বাজে খেলেছি। তারা ম্যাচে এগিয়ে গেল এবং আমরা তাদের গোলমুখের কাছাকাছিও যেতে পারিনি । এরপর দ্বিতীয়ার্ধে আমরা আধিপত্য করি এবং এগিয়ে যাই। ম্যাচ আমাদের হাতে ছিল কিন্তু তারা ঘুরে দাঁড়ায় এবং অদ্ভূত এক পেনাল্টি থেকে সমতা ফেরায়।”

“আমরা এরকম একটি ম্যাচে জয় হাতছাড়া করতে পারি না। মাঠে আমাদের আরও ইতিবাচক হয়ে আক্রমণ করে যাওয়া উচিত ছিল।”

আথলেতিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলে হেরে লিগ শুরু করা বার্সেলোনা গত সপ্তাহে কাম্প নউয়ে রিয়াল বেতিসকে ৫-২ গোলে হারিয়েছিল। তৃতীয় রাউন্ডে এসে আবারও হোঁচট খেল তারা। তিন ম্যাচে শিরোপাধারীদের পয়েন্ট ৪।

আন্তর্জাতিক সূচির বিরতি শেষে আগামী ১৪ সেপ্টেম্বর ঘরের মাঠে ভালেন্সিয়ার বিপক্ষে লিগের পরের ম্যাচে খেলবে বার্সেলোনা।