লিগে ফের হোঁচট বার্সার

লা লিগায় শিরোপা ধরে রাখার মিশনে আবারও হোঁচট খেয়েছে বার্সেলোনা। দুই মৌসুম পর স্পেনের শীর্ষ লিগে উঠে আসা ওসাসুনার বিপক্ষে ড্র করেছে এরনেস্তো ভালভেরদের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 04:58 PM
Updated : 31 August 2019, 05:43 PM

প্রতিপক্ষের মাঠে শনিবার ২-২ গোলে ড্র করে বার্সেলোনা। রবের্তো তরেসের গোলে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আনসু ফাতি ও আর্থার মেলোর গোলে এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। তবে শেষ দিকে আবারও গোল খেয়ে বসে কাতালান ক্লাবটি।

লা লিগায় প্রতিপক্ষের মাঠে এই নিয়ে টানা চার ম্যাচ জয়শূন্য রইলো বার্সেলোনা।

চলতি লিগে আথলেতিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলে হেরে লিগ শুরু করা বার্সেলোনা গত সপ্তাহে কাম্প নউয়ে রিয়াল বেতিসকে ৫-২ গোলে হারিয়েছিল।

চোটের কারণে দলের বাইরে লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলে। গত ম্যাচে জোড়া গোল করা অঁতোয়ান গ্রিজমান ছিলেন বটে, তবে প্রথমার্ধে বার্সেলোনার পারফরম্যান্স ছিল খুব সাদামাটা। অধিকাংশ সময় বল দখলে রেখেও বিরতির আগে কোনো সুযোগই তৈরি করতে পারেনি তারা।

শিরোপাধারীদের ম্যাচের শুরুটাও ভালো হয়নি। প্রথম সুযোগেই এগিয়ে যায় ওসাসুনা। ডান দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে বুলেট গতির এক ভলিতে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার তরেস। বেতিসের বিপক্ষেও শুরুতে পিছিয়ে পড়েছিল ভালভেরদের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেলসন সেমেদোকে বসিয়ে তরুণ ফাতিকে নামান কোচ। মাঠে নামার পাঁচ মিনিট পরেই গোল পেয়ে যান ১৬ বছর বয়সী এই উইঙ্গার। কার্লেস পেরেসের ক্রসে হেডে সমতা ফেরান গত সপ্তাহে বার্সেলোনা মূল দলে অভিষেক হওয়া এই ফুটবলার।

৬৪তম মিনিটে দলের এগিয়ে যাওয়া গোলেও অবদান রাখেন বার্সেলোনা ‘বি’ দল থেকে উঠে আসা আরেক ফুটবলার পেরেস। এই উইঙ্গারের বাড়ানো বল পেয়ে ১৬ গজ দূর থেকে লক্ষ্যভেদ করেন গত মৌসুমে কাম্প নউয়ে যোগ দেওয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার।

তিন মিনিটের ব্যবধানে ভালো দুটি সুযোগ পেয়েছিল ওসাসুনা, তবে তাদের দুটি প্রচেষ্টাই রুখে দেন জার্মান গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

শেষ পর্যন্ত অবশ্য দলকে বাঁচাতে পারেননি তিনি। ৮১তম মিনিটে স্পট কিকে সমতা টানেন তরেস। বাকি সময়ে নিজেদের রক্ষণ জমাট রেখে মূল্যবান এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ওসাসুনা।

তিন ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৪।