সামার অ্যাথলেটিক্সে ২০০ মিটারে সেরা শিরিন-সাইফুল

জাতীয় সামার অ্যাথলেটিক্সে ১০০ মিটারের পর ২০০ মিটারেও সেরা হয়েছেন শিরিন আক্তার। ছেলেদের ২০০ মিটারে বাজিমাত করেছেন সাইফুল ইসলাম।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 03:27 PM
Updated : 31 August 2019, 03:27 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার প্রতিযোগিতার দ্বিতীয় ও শেষ দিনে মেয়েদের ২০০ মিটারে ২৪ দশমিক ৯৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হন শিরিন।

গত আসরে শিরিনকে দশমিক ১০ সেকেন্ডের ব্যবধানে পেছনে ফেলে সেরা হওয়া সোহাগী আক্তার এবার ২৫ দশমিক ১৯ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়েছেন।

ছেলেদের ২০০ মিটারে বাংলাদেশ সেনাবাহিনীর শরিফুল ইসলামকে পেছনে ফেলে ২১ দশমিক ৮২ সেকেন্ড সময় নিয়ে সেরা হন বাংলাদেশ নৌবাহিনীর সাইফুল। শরিফুল সময় নেন ২১ দশমিক ৮৩ সেকেন্ড।

গতবার ২০০ মিটারে সেরা হওয়া জহির রায়হান এবার হতাশ করেছেন। ২১ দশমিক ৮৯ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হয়েছেন নৌবাহিনীর এই অ্যাথলেট।

ছেলেদের হাই জাম্পে ২ দশমিক ১৫ মিটার অতিক্রম করে নতুন রেকর্ড গড়েছেন মাহফুজুর রহমান। ২০১০ সালে ২ দশমিক ১১ মিটার অতিক্রম করে আগের রেকর্ডটি গড়েছিলেন সজীব হোসেন।

১৯টি সোনা, ১৫টি রুপা এবং ১২টি ব্রোঞ্জসহ মোট ৪৬টি পদক নিয়ে বাংলাদেশ নৌবাহিনী দলগতভাবে সেরা হয়েছে। ১৪টি সোনা, ১৭টি রুপা এবং ১০টি ব্রোঞ্জসহ মোট ৪১ পদক নিয়ে রানার্সআপ হয়েছে সেনাবাহিনী।