‘নেইমারের জন্য বার্সার প্রস্তাব পিএসজির কাছে যথেষ্ট নয়’

নেইমারের জন্য বার্সেলোনার দেওয়া প্রস্তাব পিএসজির চাওয়া পূরণ করেনি বলে জানিয়েছেন ফরাসি ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো। আর উপযুক্ত প্রস্তাব না এলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে প্যারিসেই থাকতে হবে বলে মন্তব্য করেছেন এই কর্মকর্তা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2019, 10:11 AM
Updated : 31 August 2019, 10:11 AM

ব্রাজিলের এই ফরোয়ার্ড নিজেও ক্লাব ছাড়তে চান। ২০১৭ সালে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে প্যারিসে পা রাখা নেইমারকে ফিরে পেতে আগ্রহী বার্সেলোনাও। এরই মধ্যে একাধিকবার পিএসজি ও কাতালান ক্লাবটির মধ্যে আলোচনার খবর সংবাদমাধ্যমে এসেছে। তবে সাবেক খেলোয়াড়কে ফিরে পেতে স্প্যানিশ চ্যাম্পিয়নদের হাতে বেশি সময় নেই। ২ সেপ্টেম্বর ইউরোপে শেষ হতে যাচ্ছে গ্রীষ্মকালীন দল-বদলের সময় সীমা।

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় লিগ ওয়ানে নতুন মৌসুমের ম্যাচে এখন পর্যন্ত নেইমারকে দলে রাখেননি কোচ টমাস টুখেল। নবাগত মেসের বিপক্ষে শুক্রবার ২-০ গোলে জয়ের পর ২৭ বছর বয়সী এই ফুটবলারকে নিয়ে নিজেদের অবস্থান জানান লিওনার্দো।

“২৭ অগাস্ট নেইমারের জন্য প্রথম বার্সেলোনার কাছ থেকে আমরা একটা প্রস্তাব পাই। আমাদের চাওয়া পূরণ করে এমন কোনো প্রস্তাব তারা এখন পর্যন্ত দেয়নি।”

“নেইমার প্রশ্নে পিএসজির অবস্থান সবসময় পরিষ্কার। যদি একটা সন্তোষজনক প্রস্তাব আসে, তাহলেই সে ক্লাব ছাড়তে পারে। কিন্তু পরিস্থিতিটা তেমন না। আলোচনা ভেস্তে যায়নি কিন্তু এই মুহূর্তে কোনো সমঝোতা হয়নি কারণ আমাদের চাওয়া পূরণ হয়নি।”

নেইমারের পিএসজি ছাড়তে চাওয়ার ইচ্ছার কথা লুকাননি লিওনার্দো। কিন্তু তার মূল্য অনেক বেশি হওয়ার কারণেই সময়ের অন্যতম সেরা এই ফুটবলারের ক্লাব ছাড়াটা সহজ হচ্ছে না বলে জানান এই কর্মকর্তা।

“নেইমার সবসময়ই স্পষ্ট করে জানিয়েছে যে সে ক্লাব ছাড়তে চায়। কিন্তু তাকে কেনার মতো যথেষ্ট অর্থ কারো নেই। আর যদি এমন কোনো প্রস্তাব না আসে যেটা আমরা যথার্থ বলে মনে করি, তাহলে সে থাকবে।”

“সে অসাধারণ একজন খেলোয়াড়। কিন্তু ক্লাবের সঙ্গে তার সম্পর্কটা এই মুহূর্তে খুব ভালো নয়।”

এদিকে নেইমারের দল-বদল নিয়ে একের পর এক খবরে বিরক্ত বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। দল-বদলের সময়সীমা শেষের অপেক্ষা করছেন তিনি। বিষয়টি নিয়ে কতটা বিরক্ত-শুক্রবার সংবাদ সম্মেলনে এমন এক প্রশ্নের জবাবে ভালভেরদে বলেন, ১০ এর মধ্যে সাড়ে নয়!