সামার অ্যাথলেটিক্সে আবারও দ্রুততম মানব-মানবী হাসান-শিরিন

জাতীয় সামার অ্যাথলেটিক্সে ১০০ মিটারে শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন শিরিন আক্তার ও হাসান মিয়া।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2019, 02:16 PM
Updated : 30 August 2019, 02:26 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে শুক্রবার ইলেক্ট্রনিক টাইমে হওয়া এবারের প্রতিযোগিতায় মেয়েদের ১০০ মিটারে ১২ দশমিক ২০ সেকেন্ড সময় নিয়ে সেরা হন শিরিন।

গত জানুয়ারিতে জাতীয় অ্যাথলেটিক্সে হ্যান্ড টাইমিংয়ে ১১ দশমিক ৮০ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছিলেন বাংলাদেশ নৌবাহিনীর এই অ্যাথলেট। গত সামারে শিরিনের টাইমিং ছিল ১২ দশমিক ২০ সেকেন্ড।

ইলেকট্রনিক টাইমিংয়ে শিরিনের ১০০ মিটারে সেরা ১১ দশমিক ৯৯ সেকেন্ড। এ নিয়ে টানা নবমবারের মতো ঘরোয়া পর্যায়ে দ্রুততম মানবী হওয়া এই অ্যাথলেট জানালেন সামনের এসএ গেমসে পদক জয়ের প্রত্যয়।

“পরিশ্রম করেছি। যতটা সুযোগ দেওয়ার, নৌবাহিনী আমাকে সেটা দিয়েছে। সাফল্যের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। এখন লক্ষ্য এসএ গেমসে এর চেয়ে ভালো টাইমিং করার এবং পদক জেতার।”

ছেলেদের ১০০ মিটারে এবার ১০ দশমিক ৬১ সেকেন্ড সময় নিয়ে সেরা হয়েছেন হাসান মিয়া। সামার অ্যাথলেটিক্সের গত আসরে বিকেএসপির এই অ্যাথলেট সেরা হয়েছিলেন ১০ দশমিক ৮০ সেকেন্ড সময় নিয়ে। এসএ গেমসের দিকে তাকিয়ে এই অ্যাথলেটও।

“টানা দুইবার সামার অ্যাথলেটিক্সে সেরা হলাম। এখন লক্ষ্য হচ্ছে এসএ গেমসে এর চেয়ে ভালো টাইমিং করার।”

মেয়েদের হাই জাম্পে ১ দশমিক ৬৮ মিটার অতিক্রম করে ১৫ বছরের পুরনো রেকর্ড ভেঙেছেন বাংলাদেশ জেলের হয়ে খেলা উম্মে হাফসা রুমকি। ২০০৪ সালে ১ দশমিক ৬৬ মিটারের আগের রেকর্ডটি গড়েছিলেন সাথী পারভীন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক