জার্মানি দলে ফিরলেন ক্রুস

আগামী মাসে হতে যাওয়া ইউরো ২০২০ বাছাইপর্বের জন্য জার্মানি দলে ফিরেছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার টনি ক্রুস। আরও ফিরেছেন ইউভেন্তুসের মিডফিল্ডার এমরে কান ও বার্সেলোনার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2019, 01:49 PM
Updated : 29 August 2019, 06:00 PM

বৃহস্পতিবার কোচ ইওয়াখিম লুভের ঘোষিত দলে স্বাভাবিকভাবেই নেই চোটের কারণে লম্বা সময়ের জন্য ছিটকে যাওয়া ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড লেরয় সানে।

মাংসপেশিতে চোট পাওয়ায় গত জুনে ইউরো বাছাইপর্বে বেলারুশ ও এস্তোনিয়ার বিপক্ষে ম্যাচে দলে ছিলেন না ক্রুস। টের স্টেগেন ভুগছিলেন হাঁটুর চোটে। আর কান সবশেষ জাতীয় দলে ছিলেন গত বছরের অক্টোবরে।

গত বছর রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়ার পর উয়েফা নেশন্স লিগের অভিষেক আসরে ‘এ’ লিগ থেকে অবনমন হয়ে যায় জার্মানির।

তবে ইউরো বাছাইয়ে বেশ ভালো অবস্থানে আছে দলটি। 'সি' গ্রুপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে নর্দার্ন আয়ারল্যান্ড।  

৬ সেপ্টেম্বর ঘরের মাঠে নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার তিন দিন পর নর্দার্ন আয়ারল্যান্ডের মাঠে খেলবে তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা।