নেপালের কাছে হারল বাংলাদেশ

ছেলেদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে জয়ের ধারা ধরে রাখতে পারেনি বাংলাদেশ। নেপালের বিপক্ষে প্রথম হারের স্বাদ পেয়েছে মোস্তফা আনোয়ার পারভেজের দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2019, 11:55 AM
Updated : 27 August 2019, 02:29 PM

ভারতের কল্যাণী স্টেডিয়ামে মঙ্গলবার ৪-১ গোলে হারে বাংলাদেশ। গতবার শিরোপা জয়ের পথে নেপালকে ২-১ গোলে হারিয়েছিল বাংলাদেশ।

টানা দুই জয়ের আত্মবিশ্বাস নিয়ে খেলতে নামা বাংলাদেশ প্রথমার্ধে প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি। উল্টো যোগ করা সময়ে পিছিয়ে থেকে বিরতিতে যায় দল।

৫২তম মিনিটে গোল খেয়ে আরও কোণঠাসা হয়ে পড়ে শিরোপাধারীরা। বলের লাইনে থাকলেও ফেরাতে পারেননি গোলরক্ষক।

৭৯তম মিনিটে বাদশা মিয়ার গোলে ম্যাচে ফেরে বাংলাদেশ। কিন্তু পরে আরও দুই গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে তারা।

তিন ম্যাচে দুই জয় ও এক হারে ৬ করে পয়েন্ট দল দুটির।

ভুটানকে ৫-২ গোলে হারিয়ে এ প্রতিযোগিতার মুকুট ধরে রাখার মিশন শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়েছিল ৭-১ গোলে।

স্বাগতিক ভারতের কাছে প্রথম ম্যাচে ৫-০ গোলে উড়ে যাওয়া নেপাল দ্বিতীয় ম্যাচে ২-০ ব্যবধানে জিতেছিল শ্রীলঙ্কার বিপক্ষে।

আগামী বৃহস্পতিবার রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। একই দিন নেপালের বিপক্ষে খেলবে ভুটান।

সুযোগ পেয়ে কাজে লাগাতে না পারাই হারের কারণ বলে মনে করেন কোচ পারভেজ।

ম্যাচ শেষের প্রতিক্রিয়ায় তিনি বলেন, “শুরুতে আমরা সুযোগ পেয়েছিলাম কিন্তু কাজে লাগাতে পারিনি। এরপর ডিফেন্ডার এবং গোলরক্ষকের ভুলে পিছিয়ে পড়লাম।”

“পরে আমরা চাপ প্রয়োগ করে খেললেও ওদের ডিফেন্ডাররা শক্তভাবে মোকাবিলা করতে থাকে। খেলায় আমরা বেশ কিছু সুযোগ তৈরি করেছি কিন্তু কাজ লাগাতে পারিনি।”