গ্রিজমানের পারফরম্যান্সে মুগ্ধ বার্সা কোচ

লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে জোড়া গোল করা অঁতোয়ান গ্রিজমানের পারফরম্যান্সে ভীষণ খুশি এরনেস্তো ভালভেরদে। ম্যাচে ফরাসি এই ফরোয়ার্ড নিজের দায়িত্ব যথাযথভাবে পালন করেছে বলেও মনে করেন বার্সেলোনার কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2019, 12:09 PM
Updated : 26 August 2019, 12:09 PM

কাম্প নউয়ে রোববার বার্সেলোনার ৫-২ ব্যবধানের জয়ে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থের একটি গোলেও অবদান রাখেন ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা গ্রিজমান।

আথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ১-০ গোলে হার দিয়ে বার্সেলোনার লিগ শুরুর ম্যাচে নামের প্রতি সুবিচার করতে পারেননি গ্রিজমান। দ্বিতীয় ম্যাচে নেমেই নিজেকে চেনালেন বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড।

চোটের কারণে বেতিসের বিপক্ষে বার্সেলোনা দলে ছিলেন না আক্রমণভাগের তিন গুরুত্বপূর্ণ সদস্য লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলে। খুব প্রয়োজনের মুহূর্তে নিজের কাজটা ঠিকঠাক ভাবে করায় গ্রিজমানের ভূয়সী প্রশংসা করেন ভালভেরদে।

“আমাকে মানতে হবে যে দলের চোট সমস্যা বিবেচনায় তার জন্য এটা একটা গুরুত্বপূর্ণ দিন ছিল। সে দারুণভাবে সাড়া দিয়েছে।”

“দলকে সাহায্য করতে সে মাঝমাঠে নেমে এসে ভূমিকা রাখলো। আক্রমণভাগের খেলোয়াড়রা রক্ষণে অবদান রাখলে আমাদের জেতার তুলনামূলক ভালো সুযোগ তৈরি হয়।”

খেলার ধারার বিপরীতে পঞ্চদশ মিনিটে নাবিল ফেকিরের গোলে এগিয়ে যায় বেতিস। ৪১তম মিনিটে দলকে সমতায় ফেরানোর পর দ্বিতীয়ার্ধের শুরুতে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন গ্রিজমান। অন্য তিনটি গোল করেন আর্তুরো ভিদাল, জর্দি আলবা ও কার্লেস পেরেস। শেষদিকে ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে ব্যবধান কমান লোরেন।

ম্যাচের পর ক্লাবের ওয়েবসাইটে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেন গ্রিজমান।

“ম্যাচের আবহ, গোলগুলো ও দল যেভাবে খেলল তাতে আমি সত্যি খুব খুশি।”

“আমি জানি যে মানুষ আমার কাছে অনেক বেশি প্রত্যাশা করছে। আমার প্রথম ম্যাচটা তেমন ভালো কাটেনি। তাই আমি নিজেকে মেলে ধরতে আরেকটা ম্যাচ চাচ্ছিলাম।”