গ্রিজমানের নৈপুণ্যে বেতিসকে উড়িয়ে দিল বার্সেলোনা

হার দিয়ে লা লিগার নতুন আসর শুরু করা বার্সেলোনা পেলো নিজেদের প্রথম জয়। অঁতোয়ান গ্রিজমানের নৈপুণ্যে ঘরের মাঠে শিরোপাধারীরা উড়িয়ে দিল রিয়াল বেতিসকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2019, 08:53 PM
Updated : 25 August 2019, 09:53 PM

কাম্প নউয়ে রোববার ৫-২ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেন গ্রিজমান। একবার করে জালে বল পাঠান আর্তুরো ভিদাল, জর্দি আলবা ও কার্লেস পেরেস। 

চোটের জন্য ছিলেন না লিওনেল মেসি, লুইস সুয়ারেস ও উসমান দেম্বেলে। তবে তাতে কোনো ভাবনায় পড়তে হয়নি দলটিকে।

ঘরের মাঠে শুরু থেকে বেতিসকে চেপে ধরে বার্সেলোনা। স্বাগতিকদের সুযোগ হারানোর মধ্যে খেলার ধারার বিপরীতে ১৫তম মিনিটে এগিয়ে যায় বেতিস। কোনাকুনি শটে মার্ক-আন্ড্রে টের স্টেগেনকে পরাস্ত করেন নাবিল ফেকির।

একের পর এক আক্রমণ করা বার্সেলোনা ৪১তম মিনিটে সমতায় ফেরে দলের হয়ে গ্রিজমানের প্রথম গোলে। সের্হি রবের্তোর উঁচু করে বাড়ানো বল দৌড়ে গিয়ে স্লাইড করে জালে পাঠান ফরাসি এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ১০ মিনিটের মধ্যে তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বার্সেলোনা।

৫০তম মিনিটে রবের্তোর কাছ থেকে বল পেয়ে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে জাল খুঁজে নেন গ্রিজমান। শুরু থেকে নজর কাড়া ফুটবল খেলা পেরেস ৫৬তম মিনিটে প্লেসিং শটে ব্যবধান বাড়ান। আর সের্হিও বুসকেতসের কাছ থেকে বল পেয়ে দলের চতুর্থ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার আলবা।

বদলি নামার কিছুক্ষণ পর ব্যবধান ৫-১ করে ফেলেন ভিদাল। গ্রিজমানের দারুণ পাসে বাকিটা সারেন চিলির এই মিডফিল্ডার। তিন মিনিট পর ২৫ গজ দূর থেকে বুলেট গতির শটে ব্যবধান কমান লোরেন।

আথলেতিক বিলবাওয়ের মাঠে ১-০ গোলে হেরে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করে বার্সেলোনা। এবার ঘরের মাঠে পেল স্বস্তির জয়। দিনের অন্য ম্যাচে লেগানেসকে ১-০ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ।

আগের দিন রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিল রিয়াল মাদ্রিদ।