বের্নাবেউয়ে রিয়ালের হোঁচট

সেল্তা ভিগোকে হারিয়ে লা লিগায় শুভ সূচনা করা রিয়াল মাদ্রিদ হোঁচট খেয়েছে পরের ম্যাচেই। ঘরের মাঠে রিয়াল ভাইয়াদলিদের সঙ্গে ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2019, 07:02 PM
Updated : 24 August 2019, 07:20 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে নতুন মৌসুমের প্রথম ম্যাচ ১-১ গোলে ড্র হয়েছে। করিম বেনজেমা রিয়ালকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান সের্গি গুয়ার্দিওলা। 

দ্বাদশ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে একটুর জন্য লক্ষ্যে থাকেনি গ্যারেথ বেলের বুলেট গতির শট। প্রথমার্ধ জুড়ে দেখা গেছে এই চিত্র। একের পর এক আক্রমণ করেছে রিয়াল, ভীতি ছড়িয়েছে ভাইয়াদলিদের রক্ষণে। কিন্তু জালের দেখা মেলেনি।

সপ্তদশ মিনিটে শট লক্ষ্য রাখতে পারেননি বেনজেমা। ধারে দুই মৌসুম বাইরে কাটিয়ে আসা হামেস রদ্রিগেস ঝলক দেখিয়েছেন। ১৯তম মিনিটে লক্ষ্যে থাকেনি তার শট, ৩৫তম মিনিটে বাইরে চলে যায় কলম্বিয়ান এই মিডফিল্ডারের হেড।

আক্রমণে ধার বাড়াতে ৬৯তম মিনিটে ইসকোর জায়গায় লুকা ইয়োভিচকে নামান জিদান। মাঠে নামার কয়েক সেকেন্ডের মাঝে গোল প্রায় পেয়েই যাচ্ছিলেন সার্বিয়ান এই স্ট্রাইকার। বেলের দারুণ ক্রসে তার হেড ফিরে ক্রসবারে লেগে।

৭৮তম মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করেন গুয়ার্দিওলা। নাচো মার্তিনেসের ক্রসে ঠিক মতো পা ছোঁয়াতে পারেননি বিপজ্জনক জায়গায় থাকা ভাইয়াদলিদের এই ফরোয়ার্ড।

চার মিনিট পর রিয়ালকে এগিয়ে নেন বেনজেমা। ডি-বক্সের ভেতরে ঢুকে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ফরাসি স্ট্রাইকার। লা লিগায় এটি তার দেড়শতম গোল।  

৮৮তম মিনিটে ব্যর্থ হননি গুয়ার্দিওলা। টনি ক্রুস মাঝ মাঠে বল হারালে অস্কার প্লানো বল বাড়ান গুয়ার্দিওলাকে। বেশ কয়েকটি সুযোগ হাতছাড়া করা ফরোয়ার্ড এবার থিবো কর্তোয়াকে ফাঁকি দিয়ে খুঁজে নেন জাল।

গত সপ্তাহে প্রথম রাউন্ডে সেল্তা ভিগোকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল। অন্য দিকে নিজেদের প্রথম ম্যাচে রিয়াল বেতিসকে হারিয়েছিল ভাইয়াদলিদ।