সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের দারুণ সূচনা

ছেলেদের সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। ভুটানকে বড় ব্যবধানে হারিয়ে শুভসূচনা করেছে প্রতিযোগিতাটির শিরোপাধারীরা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 August 2019, 08:36 AM
Updated : 23 August 2019, 09:49 AM

ভারতের কলকাতার কল্যাণী স্টেডিয়ামে শুক্রবার সাত গোলের ম্যাচে ৫-২ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। দলের জয়ে জোড়া গোল করেন আল মিরাদ। অপর তিন গোলদাতা আল আমিন রহমান, শুভ সরকার ও ইমন ইসলাম বাবু।

শুরু থেকে ভুটানের রক্ষণে চাপ ধরে রাখা বাংলাদেশ এগিয়ে যেতে পারত অষ্টম মিনিটে। গোলরক্ষককে একা পেয়ে তার গায়ে মেরে সুযোগ নষ্ট করেন আল মিরাদ।

পঞ্চদশ মিনিটে ফরোয়ার্ড আল আমিনের হেডে এগিয়ে যায় বাংলাদেশ। দুই মিনিট পরই সমতায় ফেরে গতবার গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া ভুটান।

২১তম মিনিটে ফ্রি-কিকের পর ডি-বক্সের জটলার ভেতর থেকে দলকে এগিয়ে নেন মিরাদ। গোলরক্ষকের হাস্যকর ভুলে ৩৩তম মিনিটে সমতা ফেরে। দুর্বল গোল কিকে প্রতিপক্ষের পায়ে বল তুলে দিয়ে গোল হজম করেন সাব্বির গাজী।

প্রথমার্ধের শেষ দিকের গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে একজন পা ছোঁয়ানোর পর গোলমুখ থেকে নিখুঁত টোকায় জাল খুঁজে নেন বদলি মিডফল্ডার শুভ।

৮৩তম মিনিটে মিরাদের প্লেসিং শট জালে জড়ালে ব্যবধান আরও বাড়িয়ে নেয় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দারুণ ফ্রি কিকে দলের বড় জয় নিশ্চিত করেন ইমন ইসলাম বাবু।

এ নিয়ে টানা দুই ম্যাচ হারল ভুটান। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩-২ গোলে হেরেছিল তারা।

রাউন্ড রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে আগামী রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।