রোনালদোর অবসর ভাবনা

বয়স পেরিয়ে গেছে ৩৪ বছর। তবে ধার কমেনি একটুও। সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে এগিয়ে যেতে চান আরও বহুদূর। আবার আগামী বছরও বুট জোড়া তুলে রাখতে পারেন বলে জানালেন পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2019, 04:01 PM
Updated : 21 August 2019, 04:01 PM

সম্প্রতি পর্তুগালের এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ক্যারিয়ারের বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা কথা বলেন পর্তুগিজ ফরোয়ার্ড। কবে নাগাদ অবসর নিতে পারেন-সে বিষয়ে নিশ্চিত করে এখনও কিছু ভাবেননি বলে জানান ইউভেন্তুসের এই ফরোয়ার্ড।

“আগামী বছর আমি আমার ক্যারিয়ারের ইতি টানতে পারি। কিন্তু আমি ৪০, ৪১ বছর বয়স পর্যন্তও খেলতে পারি। আমি জানি না। তবে আমি এটা জানি যে আপনাকে সবসময় মুহূর্তটা উপভোগ করতে হবে। বর্তমানটা চমৎকার এবং আমি এটা উপভোগ করি।”

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো ইংল্যান্ড, স্পেন ও ইতালিতে অনেক শিরোপা জিতেছেন। ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের সাবেক এই খেলায়াড় চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে রেকর্ড ১২৬ গোল করেছেন।

রিয়ালের হয়ে টানা তিন বছরে চ্যাম্পিয়ন্স লিগ জিতে ২০১৮ সালে ইউভেন্তুসে যোগ দেন রোনালদো। প্রথম মৌসুমেই ক্লাবটির হয়ে সর্বোচ্চ গোল করার পাশাপাশি সেরি আর মৌসুম সেরা খেলোয়াড়ের পুরস্কার পান তিনি। তুরিনের ক্লাবটিতে খেলা উপভোগ করছেন বলেও জানান পর্তুগালের সর্বোচ্চ গোলদাতা।

“আমার আকর্ষনীয় প্রকল্প দরকার এবং ইউভেন্তুস এর অন্যতম। আমি সবসময় এই দলটিকে পছন্দ করেছি। ইতালিতে তারা সেরা দল এবং বিশ্বের অন্যতম সেরা।”

“ইউরোপে নিজেদের প্রতিষ্ঠিত করতে তারা সবসময় লড়াই করেছে। আর ইংল্যান্ড ও স্পেনে জেতার পর আমি ইতালিতেও জিতেছি এবং আমি এখানে খুশি।”