কৌতিনিয়োকে নিতে বার্সার সঙ্গে বায়ার্নের চুক্তি

বার্সেলোনা থেকে ধারে ফিলিপে কৌতিনিয়োর বায়ার্ন মিউনিখে যাওয়া নিয়ে এর আগে দুই ক্লাব ঐক্যমত্যে পৌঁছেছিল। এবার আনুষ্ঠানিকভাবে হয়েছে দল বদলের চুক্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2019, 10:27 AM
Updated : 19 August 2019, 01:27 PM

সোমবার দুই ক্লাবই চুক্তির কথা নিশ্চিত করে।  কৌতিনিয়োকে এক বছরের জন্য ধারে নেওয়ার জন্য বার্সেলোনাকে ৮৫ লাখ ইউরো দিবে বায়ার্ন। ব্রাজিলিয়ান এই মিডফিল্ডারের বেতনও দিবে তারা। চুক্তিতে ১২ কোটি ইউরোতে স্থায়ীভাবে নেওয়ারও সুযোগ রাখা হয়েছে।

বায়ার্নে কৌতিনিয়ো পরবেন গত মৌসুম শেষে অবসর নেওয়া আরিয়েন রবেনের ১০ নম্বর জার্সি।

ব্রাজিলের হয়ে ৫৬টি ম্যাচ খেলে ১৬টি গোল করেছেন ২৭ বছর বয়সী কৌতিনিয়ো।

ছবি: বায়ার্ন মিউনিখ

লিভারপুল থেকে ২০১৮ সালের জানুয়ারিতে ২৭ বছর বয়সী কৌতিনিয়ো বার্সেলোনায় যোগ দিয়েছিলেন ক্লাবটির রেকর্ড ১৪ কোটি ২০ লাখ পাউন্ড ট্রান্সফার ফিতে। বার্সেলোনায় সব প্রতিযোগিতা মিলিয়ে ৭৬টি ম্যাচে ২১ গোল করা কৌতিনিয়ো দলটির হয়ে জিতেছেন লা লিগার দুটি শিরোপা। তবে দলে বড় প্রভাব রাখতে পারেননি। এবারের দল বদলে আতলেতিকো মাদ্রিদ থেকে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে আনে বার্সেলোনা। চলছে নেইমারকে ফেরানোর চেষ্টাও।

বায়ার্নে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত বলে জানান কৌতিনিয়ো।

“নতুন একটি দেশে বিশ্বের অন্যতম সেরা একটি ক্লাবে আমার জন্য এটি নতুন চ্যালেঞ্জ। আমি এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি। বায়ার্নের মতোই আমার লক্ষ্য বড়। আমি আত্মবিশ্বাসী যে আমি আমার নতুন সতীর্থদের সঙ্গে লক্ষ্য অর্জন করবো।”

বুন্ডেসলিগার প্রথম ম্যাচে হের্টা বার্লিনের সঙ্গে ২-২ গোলে ড্র করা বায়ার্ন পরের ম্যাচ খেলবে শনিবার শালকের মাঠে।