সেল্তাকে হারিয়ে লা লিগায় রিয়ালের শুভ সূচনা

গত মৌসুমটা ভীষণ বাজে কেটেছিল রিয়াল মাদ্রিদের। প্রাক মৌসুমেও ছিল না উন্নতির কোনো বার্তা। তবে সেল্তা ভিগোকে সহজেই হারিয়ে এবার লা লিগার শুরুটা ভালো করেছে স্পেনের সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2019, 05:03 PM
Updated : 17 August 2019, 05:23 PM

শনিবার নিজেদের প্রথম ম্যাচে প্রতিপক্ষের মাঠে ৩-১ গোলে জিতেছে জিনেদিন জিদানের দল। প্রথমার্ধে করিম বেনজেমা দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়ান টনি ক্রুস ও লুকাস ভাসকেস।

লুকা মদ্রিচ লাল কার্ড দেখায় আধা ঘণ্টার বেশি সময় ১০ জন নিয়ে খেলে রিয়াল।

দ্বাদশ মিনিটে বাঁ দিক থেকে ওয়েলস ফরোয়ার্ড গ্যারেথ বেলের নিচু ক্রসে বল স্লাইড করে জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড বেনজেমা।

৩৫তম মিনিটে ক্রোয়াট মিডফিল্ডার মদ্রিচের আড়াআড়ি শট ঝাঁপিয়ে পড়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক রুবেন ব্লানকো। ৪৪তম মিনিটে ঝাঁপিয়ে ঠেকান বেলের বুলেট গতির শটও।

রিয়ালের ডিফেন্ডার আলবারো অদ্রিওসোলা বল ক্লিয়ার করতে গিয়ে তালগোল পাকালে প্রথমার্ধের যোগ করা সময়ে বল জালে পাঠিয়েছিলেন ইয়াগো আসপাস। তবে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে অফ সাইডের জন্য গোল বাতিল করেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতে সেল্তা ফরোয়ার্ড আসপাসের শট কোনোমতে পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক থিবো কর্তোয়া। ৫১তম মিনিটে ফের্নান্দেসের শট গোললাইনের সামনে দাঁড়ানো অতিথিদের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর গায়ে লেগে ফিরে।

দ্বিতীয়ার্ধের ৫৬তম মিনিটে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে মদ্রিচকে লাল কার্ড দেখান রেফারি। দেনিস সুয়ারেসের পায়ে পিছন থেকে লাথি মেরেছিলেন এই মিডফিল্ডার। লা লিগায় এই প্রথম লাল কার্ড দেখলেন তিনি।

৬১তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে বুলেট গতির শটে জাল খুঁজে নেন জার্মান মিডফিল্ডার ক্রুস। ফেরানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষকের।

৮০তম মিনিটে বেনজেমার কাছ থেকে বল পেয়ে কোনাকুনি শটে বল জালে পাঠান কিছুক্ষণ আগে বদলি নামা স্প্যানিশ ফরোয়ার্ড ভাসকেস।

৯০তম মিনিটে ব্যবধান কমায় সেল্তা। প্রতি আক্রমণ থেকে অনেকটা দৌড়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন খানিক আগে বদলি নামা ইকের লোসাদা।

লা লিগার উদ্বোধনী ম্যাচে শুক্রবার আথলেতিক বিলবাওয়ের কাছে ১-০ গোলে হারে গত আসরের চ্যাম্পিয়ন বার্সেলোনা।