ড্রয়ে লিগ শেষ করল চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

গ্যালারিতে প্রায় সব দর্শকের গায়ে এক জার্সি! বুকে-পিঠে লেখা বসুন্ধরা কিংস-চ্যাম্পিয়ন। এমন উৎসবমুখর পরিবেশে দলটির শেষটা অবশ্য জয় দিয়ে হয়নি। কিন্তু তাতে আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ শিরোপা জেতা বসুন্ধরার আনন্দ-উৎসবে ভাটা পড়েনি একটুও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2019, 01:52 PM
Updated : 3 August 2019, 03:00 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ ড্র করেছে বসুন্ধরা। লিগে এ নিয়ে তৃতীয় ড্র করল দলটি। এর আগে টিম বিজেএমসি ও মোহামেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছিল তারা।

প্রথম পর্বে চট্টগ্রামের দলটিকে ৩-০ গোলে উড়িয়ে দেওয়া বসুন্ধরা দ্বিতীয় পর্বেও বরাবরের মতো শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। চতুর্দশ মিনিটে বাঁ প্রান্ত থেকে ডি-বক্সে ঢুকে দেনিয়েল কলিনদ্রেস সোলেরার শট ফিরে আসার তিন মিনিট পর এগিয়ে যায় দলটি। মার্কোস দি সিলভার শট ডিফেন্ডার মুফতা লাওয়ালের পাশ দিয়ে গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়ায়।

অষ্টাদশ মিনিটে মোনায়েম খান রাজুর শট পোস্টে লেগে ফিরলে হতাশ হতে হয় চট্টগ্রাম আবাহনীকে। প্রথমার্ধের শেষ দিকে কিরগিজস্তানের ফরোয়ার্ড দানিয়েল নিল আরমাহর পেনাল্টি থেকে সমতা ফেরান। ডি-বক্সে কিংসলে চিগোজিকে আনিসুর রহমান জিকো ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে চেষ্টা করলেও কাঙিক্ষত গোলের দেখা পায়নি বসুন্ধরা। ৬৬তম মিনিটে সোলেররার শট অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে বেরিয়ে যাওয়ার পর আর তেমন কোনো সুযোগ পায়নি দলটি।

২৪ ম্যাচে ২০ জয়, তিন ড্র ও এক হারে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল এবারই প্রথম প্রিমিয়ার লিগে খেলতে আসা বসুন্ধরা। ২৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে পেছনে ফেলে অষ্টম স্থানে থেকে লিগ শেষ করল চট্টগ্রাম আবাহনী।

দল

ম্যাচ

জয়

ড্র

হার

পয়েন্ট

বসুন্ধরা কিংস

২৪

২০

৬৩

আবাহনী লিমিটেড

২৪

১৯

৫৮

শেখ রাসেল ক্রীড়া চক্র

২৪

১৬

৫২

সাইফ স্পোর্টিং

২৪

১৪

৪৭

আরামবাগ ক্রীড়া সংঘ

২৪

১০

১১

৩৩

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব

২৪

১০

২৮

মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র

২৪

১০

২৬

চট্টগ্রাম আবাহনী

২৪

১০

২৫

মোহামেডান স্পোর্টিং ক্লাব

২৪

১১

২৫

রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি

২৪

১০

১০

২২

ব্রাদার্স ইউনিয়ন

২৪

১৩

২১

নোফেল স্পোর্টিং

২৪

১৪

২০

টিম বিজেএমসি

২৪

১৭

১১