মেসি-সুয়ারেসের সঙ্গে সহজেই মানিয়ে নেবে গ্রিজমান: ভালভেরদে

লিওনেল মেসি ও লুইস সুয়ারেসের সঙ্গে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান সহজেই মানিয়ে নিতে পারবে বলে বিশ্বাস বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদের। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2019, 05:22 PM
Updated : 27 July 2019, 05:22 PM

এ মাসের শুরুতে আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় আসা গ্রিজমান এখন দলের সঙ্গে জাপানে আছেন। শনিবার ভিসেল কোবের বিপক্ষে ২-০ গোলে জেতা ম্যাচে শুরুর একাদশে ছিলেন বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

কিছুদিন আগে শেষ হওয়া কোপা আমেরিকায় খেলার কারণে বাড়তি ছুটি পেয়েছিলেন মেসি ও সুয়ারেস। জাপান সফর শেষে দলের সঙ্গে যোগ দেবেন বার্সেলোনার আক্রমণভাগের সেরা দুই তারকা। লা লিগায় মেসি, সুয়ারেস ও গ্রিজমান তিনজনে মোট ৬৮২টি গোল করেছেন। ২০১৫ সালের পর আর চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারা বার্সেলোনার যে শূন্যতা ছিল গ্রিজমান তা পূরণ করতে পারবেন বলে মনে করেন ভালভেরদে।

"এটা সত্য যে কিছু খেলোয়াড় আছে যারা একসঙ্গে সহজেই মানিয়ে নিতে পারে।…এই সুযোগ পেয়ে আমরা রোমাঞ্চিত।"

"আমরা দলের ভারসাম্যে বিশ্বাস করি। আক্রমণে বা রক্ষণে, সে (গ্রিজমান) দ্রুত এগিয়ে যায়, ভালো পাস দেয় এবং ফাঁকা জায়গা খুঁজে বের করে। আমরা এগুলোরই অভাব বোধ করছিলাম।"

প্রাক-মৌসুম প্রস্তুতি পর্বে জাপান সফরের শেষ ম্যাচে ২১ বছর বয়সী কার্লেস পেরেসের দ্বিতীয়ার্ধের দুই গোলে কোবেকে হারিয়েছে বার্সেলোনা। গ্রিজমানের বদলি হিসেবে মাঠে নামা তরুণ এই ফুটবলারেরও প্রশংসা করেন ভালভেরদে।