মেসি পরবর্তী সময় নিয়ে এখনই ভাবছে বার্সা

লিওনেল মেসি বুটজোড়া তুলে রাখার পরের সময়ের পরিকল্পনা নিয়ে বার্সেলোনা কাজ শুরু করছে বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2019, 07:46 PM
Updated : 26 July 2019, 07:46 PM

সাম্প্রতিক বছরগুলোতে ট্রান্সফার মার্কেটে বার্সেলোনা খুব সক্রিয় থেকেছে। দলবদলে সবচেয়ে ব্যয়বহুল ছয়টি ট্রান্সফারের মধ্যে তিনটি করেছে লা লিগা চ্যাম্পিয়নরা।

কদিন আগে আতলেতিকো মাদ্রিদ থেকে ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে দলে টেনেছে তারা। বার্তোমেউ শুক্রবার রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান, পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসির অবসরের সময়ের কথা ভেবে আগেভাগেই পরিকল্পনা করছেন তারা।

যদিও ৩২ বছর বয়সী মেসির শিগগিরই বুটজোড়া তুলে রাখা নিয়ে কোনো আলোচনা চলছে না। তবে মেসি পরবর্তী সময়ে সাফল্যের ধারা ধরে রাখার জন্য কাজ শুরু করার কথা জানান বার্তোমেউ।

“আমরা মনে করি মেসি পরবর্তী সময় নিয়ে কাজ করাটা আমাদের দায়িত্ব।”

“আমরা মেসি পরবর্তী সময় নিয়ে ভাবছি। কেননা, আমরা নতুন খেলোয়াড় দলে টানছি….।”

“আমাদেরকে পরিবর্তিত সময় নিয়ে ভাবতে হবে; যখন মেসি ফুটবলকে বিদায় বলে দিবে। কিন্তু সভাপতি হিসেবে আমি আশা করি, আমাদের সঙ্গে খেলা চালিয়ে যাওয়ার জন্য এখনও তার সামনে অনেকগুলো বছর আছে।”

প্রাক-মৌসুমের প্রস্তুতিতে বর্তমানে জাপানে থাকা বার্সেলোনা দলের সঙ্গে নেই মেসি। কোপা আমেরিকায় আর্জেন্টিনার হয়ে খেলার পর তারকা এই ফরোয়ার্ড ছুটি কাটাচ্ছিলেন। তবে আগামী মাসে প্রস্তুতির দ্বিতীয় পর্বে যুক্তরাষ্ট্রে দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

গ্রিজমানের ট্রান্সফার নিয়ে আতলেতিকোর অভিযোগ নিয়েও কথা বলেন বার্তোমেউ।

“কয়েকদিন আগে বার্সেলোনায় তারা আমাকে একই প্রশ্ন করেছিল এবং আমি বলেছিলাম এটা কিছুই না। এটা স্বাভাবিক ব্যাপার।”

“স্বাভাবিকভাবে যখন কোনো খেলোয়াড় ক্লাব ছাড়ে, ক্লাব খেলোয়াড়কে হারাতে চায় না, তখন তারা এটা পছন্দ করে না। যেমনটা আমরাও অনেকক্ষেত্রে পছন্দ করিনি যখন খেলোয়াড়টি চলে গেছে কিন্তু আমরা চেয়েছিলাম সে থাকুক।”

“এটা কিছুই না। ফুটবল দুনিয়ায় এটা ঘটে। কখনও কখনও এটা ক্লাবগুলোর মধ্যে হয়। এটা আমার কাছে কোনো সমস্যাই নয়।”