দলের ধারাবাহিকতায় মুগ্ধ বসুন্ধরা কোচ

২২ ম্যাচে ১৯ জয়, দুটি ড্র এবং ১টি হারের পরিসংখ্যানই দেখাচ্ছে বসুন্ধরা কিংসের দাপট। মোহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে ড্র করে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম আসরে শিরোপা জয়ের পর দলটির কোচ অস্কার ব্রুসনও শিষ্যদের ধারাবাহিকতার প্রশংসায় পঞ্চমুখ হলেন।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2019, 03:47 PM
Updated : 25 July 2019, 03:47 PM

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার দুই দলের ম্যাচটি ১-১ ড্র হয়। সব মিলিয়ে ৫৯ পয়েন্ট নিয়ে দুই ম্যাচ বাকি থাকতে শিরোপা জিতে নেয় বসুন্ধরা কিংস।

এর আগে লিগে টানা ১৪ ম্যাচ জয়ের রেকর্ডও গড়ে বসুন্ধরা। একমাত্র হার শেখ রাসেল ক্রীড়া চক্রের কাছে। শিরোপা জয়ের পর তাই শিষ্যদের প্রশংসায় পঞ্চমুখ হলেন দলটির স্প্যানিশ কোচ।

“সবাইকে ধন্যবাদ। সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা শিরোপা জিতেছি। আমাদের দলটা জন্মেছে জয়ের জন্য। আমাদের আবেগ পেয়ে বসছে। খেলোয়াড় থেকে বল বয় পর্যন্ত দলের সবাই কষ্ট করেছে। আগামী মৌসুমে আমরা আন্তর্জাতিক পর্যায়ে আলো ছড়াব।”

“আমরা জিতেছি; কেননা আমাদের দলটাই মৌসুম জুড়ে সবচেয়ে ধারাবাহিক দল। স্থানীয় ও বিদেশি সব খেলোয়াড় নিয়ে আমি খুশি। তাদেরকে বলেছিলাম আমরা কেন বল নিয়ন্ত্রণে রেখে খেলতে পারব না। এটা স্রেফ একটা ধাপ পেরুলাম আমরা। আগামী মৌসুমে আমরা আরও শক্তিশালী হয়ে ফিরব; আরও শিরোপা জিতব।”

শেখ রাসেলের কাছে হেরে আসার পর মোহামেডান ম্যাচে প্রথম গোল হজম করেছিল বসুন্ধরা। কোচ জানালেন চাপ পেয়ে বসেছিল তাকে।

“আজকের ম্যাচ কঠিন ছিল। মোহামেডান দ্বিতীয় পর্বে সেরা তিন-চার দলের একটি। তাদের শেষ ম্যাচের পারফরম্যান্সে আমি মুগ্ধ ছিলাম। আমাদের দলেও মেধাবী খেলোয়াড় আছে। তবে এক পয়েন্ট আমাদের জন্য যথেষ্ট ছিল।”

“একটু চাপে ছিলাম। আগের ম্যাচে আমরা হেরেছি। মোহামেডান ভালো খেলছিল। আমাদের অনেক সময় লেগেছে ঘুরে দাঁড়াতে।”

আগের দিন বৃষ্টি ও বজ্রপাতের কারণে ম্যাচটি স্থগিত হয়েছিল। বর্ষা মৌসুমে লিগ চলা নিয়ে একটু উষ্মাও প্রকাশ করলেন বসুন্ধরা কোচ।

“বর্ষা মৌসুমে খেলাটা কঠিন। আমি মনে করি এটা ঠিক নয়। তবে আমরা সব পরিস্থিতি খেলার জন্য ও লড়াই করার জন্য প্রস্তুত ছিলাম।”

শিরোপা জয়ের আনন্দে ভাসছেন ২২ ম্যাচে মাত্র ১৩ বার পরাস্ত হওয়া গোলরক্ষক আনিসুর রহমান জিকোও।

“আমিও প্রথম লিগ শিরোপার স্বাদ পেলাম। সত্যি এই অনুভূতি বলে বোঝানোর নয়। নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছি দলকে সাহায্য করতে। পুরো মৌসুম এই দিনটির অপেক্ষায় ছিলাম।”

মিডফিল্ডার হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস দলকে প্রতিদান দিতে পেরে খুশি।

“ক্লাব আমাদের কোন চাওয়া অপূর্ণ রাখেনি। তাই এটা আমাদের দায়িত্ব ছিল শিরোপা এনে দেয়া। সেটা করতে পেরে ভাল লাগছে।”

নিজেদের ভেন্যুতে এসে শিরোপা জেতায় উচ্ছ্বসিত মিডফিল্ডার মাশুক মিয়া জনি।

“এই প্রথম লিগ শিরোপা জিতলাম। মাঠে আমরা অনেক আনন্দ করেছি। আসলে আমরা শিরোপাটা আগেই পেতে পারতাম। কিন্তু রাসেলের সঙ্গে হেরে সেটা পাইনি। এটা এক দিক দিয়ে ভাল হয়েছে যে আমরা নিজেদের হোম ভেন্যুতে এসে শিরোপা জিতলাম।”