বার্সার খেলার ধরনের সঙ্গে ‘মানিয়ে নেবেন’ গ্রিজমান

নতুন ক্লাব বার্সেলোনার খেলার ধরনের সঙ্গে মানিয়ে নেওয়া নিয়ে আত্মবিশ্বাসী সম্প্রতি কাতালান ক্লাবটিতে যোগ দেওয়া ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2019, 09:34 AM
Updated : 23 July 2019, 09:34 AM

রিলিজ ক্লজের ১২ কোটি ইউরো পরিশোধ করে চলতি মাসে ২৮ বছর বয়সী গ্রিজমানকে আতলেতিকো মাদ্রিদ থেকে দলে টানার কাজ শেষ করে বার্সেলোনা। দলের সঙ্গে জাপানে থাকা গ্রিজমান নতুন দলে মানিয়ে নিতে আশাবাদী।

“আতলেতিকোতে আমি যেভাবে মানিয়ে নিয়েছিলাম, এখানেও সেভাবে মানিয়ে নিব।”

“আমি খেলার এই ধরন পছন্দ করি। আর আমি জানি যে অনেক কিছুতেই আমি অবদান রাখতে পারি।”

২০১৪ সালে রিয়াল সোসিয়েদাদ থেকে আতলেতিকোতে যোগ দেওয়ার পর ক্লাবটির হয়ে ২৫৭ ম্যাচে ১৩৩টি গোল করেন গ্রিজমান। এক বছর আগেই তার কাম্প নউয়ে আসার জোরালো সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে শেষ মুহূর্তে আতলেতিকোয় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। গত বছরের জুনে দলটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে গত মে মাসে এই গ্রীষ্মে দল ছাড়ার ঘোষণা দেন গ্রিজমান। লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনায় যোগ দিয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানান তিনি।

“আমি আমার বাবাকে ফোন করলাম এবং আনন্দে কাঁদতে শুরু করলাম কারণ দল-বদলের কাজটা পুরোপুরি শেষ হয়েছিল।”

“আমি আমার বন্ধু, স্ত্রী ও সন্তানদের সঙ্গে ছিলাম এবং এটা ছিল অবিশ্বাস্য একটা মুহূর্ত।”

চলতি দল-বদলে আয়াক্স থেকে ফ্রেংকি ডি ইয়ংকেও দলে টেনেছে বার্সেলোনা। ধীরে ধীরে নতুন জায়গায় মানিয়ে নেওয়ার কথা জানান গ্রিজমান।

“আতলেতিকো তুলনামূলক দ্রুততর, বিপরীতে এখানে ধৈর্যের ওপর নির্ভরতা অনেক বেশি। সব কিছু জেতার মতো একটা দল আছে আমাদের। এটা কঠিন কিন্তু আমাদের এর জন্য কাজ করতে হবে।”

গ্রিজমানকে দলে টানতে বার্সেলোনা যেভাবে এগিয়েছে তাতে অসন্তুষ্ট আতলেতিকো। রিলিজ ক্লজ হিসেবে ১২ কোটি ইউরো ‘অপর্যাপ্ত’ বলেও দাবি করেছে তারা। গত ১ জুলাই গ্রিজমানের রিলিজ ক্লজ ২০ কোটি ইউরো থেকে কমে ১২ কোটি ইউরো হয়। তবে এর আগেই গ্রিজমান ও বার্সেলোনার মধ্যে আলোচনা শুরু হয়েছিল বলে দাবি করেছে ক্লাবটি। তবে এসব নিয়ে ভাবছেন না গ্রিজমান।

“বার্সেলোনা খেলোয়াড়দের সঙ্গে মানিয়ে নেওয়াতেই আমার মনোযোগ রয়েছে। আমার হৃদয় এখানে তাদের সঙ্গে।”