ব্রাজিলের উচ্ছ্বাসের ফাঁকে জেসুসের ক্ষমা প্রার্থনা

পেরুকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতে উচ্ছ্বাসে ভাসছে ব্রাজিল। উঠতি ফরোয়ার্ড এভেরতনের মনে হচ্ছে তারা অভিনন্দন পাওয়ার যোগ্য। ৩৬ বছর বয়সেও আলো ছড়ানো ব্রাজিল অধিনায়ক দানি আলভেস জানালেন নিজের পারফরম্যান্সে বিস্মিত নন তিনি। ফাইনালে জয়ের আরেক নায়ক গাব্রিয়েল জেসুস আনন্দ-উৎসবের এক ফাঁকে লালকার্ড পাওয়ায় জন্য ক্ষমা চাইতে ভোলেননি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 July 2019, 09:14 AM
Updated : 8 July 2019, 09:14 AM

রিও দে জেনেইরোর মারাকানা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রোববার রাতে পেরুকে ৩-১ গোলে হারিয়ে কোপা আমেরিকায় নবম শিরোপা জেতে ব্রাজিল।

পঞ্চদশ মিনিটে জেসুসের বাড়ানো বল জালে জড়িয়ে ব্রাজিলকে এগিয়ে নেন ম্যাচ সেরা খেলোয়াড় হওয়া এভেরতন।

“শেষ ম্যাচে আমি নিষ্প্রভ ছিলাম এবং নিজেকে নিয়ে খুবই হতাশ ছিলাম। গোল করা ছাড়াও সবটুকু দিতে হবে, সতীর্থদের জন্য রক্ত ঝরাতে হবে-এটা আমার মাথায় ছিল। দারুণ একটা ম্যাচের জন্য আমাদের দলটা অভিনন্দন পাওয়ার যোগ্য।”

৪৪তম মিনিটে পাওলো গেররেরোর সফল স্পট কিকে সমতায় ফেরে পেরু। তবে প্রথমার্ধের শেষ দিকেই নিখুঁত কোনাকুনি শটে ব্রাজিলকে ফের এগিয়ে নেন জেসুস। এরপর ৭০তম মিনিটে প্রতিপক্ষের ডিফেন্ডার কার্লোস সামব্রানোকে অকারণে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড। ম্যাচ শেষে তাই জেসুস ক্ষমা চাইলেন নিজের কাজের জন্য।

“আমি ক্ষমা চাই। আমি এটা এড়িয়ে যেতে পারতাম। আমার আরও বেড়ে ওঠার দরকার।”

টুর্নামেন্ট জুড়ে ব্রাজিলের রক্ষণ দারুণভাবে সামলে রাখা ৩৬ বছর বয়সী আলভেসকে নিয়ে অনেকে বিস্মিত।

“যদি নিজের পেশার প্রতি আপনার শ্রদ্ধা থাকে এবং আপনি নিজেকে দেখভাল করেন, তাহলে মান ধরে রাখা আপনার জন্য সহজ।”

“কিছু মানুষ এখানে আমার পারফরম্যান্সে নিয়ে বিস্মিত কিন্তু আমি বিস্মিত নই।”