ব্রাজিল চাপে থাকায় সুবিধা দেখছে আর্জেন্টিনা

চেনা মাঠে আর নিজেদের দর্শকের সামনে ব্রাজিলের চাপে থাকার পরিস্থিতি কাজে লাগাতে চান আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2019, 05:11 AM
Updated : 2 July 2019, 05:12 AM

কোপা আমেরিকার সেমি-ফাইনালে বুধবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টায় বেলো হরিজন্তেতে মুখোমুখি হবে লাতিন আমেরিকার ফুটবলের দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

প্রত্যাশার চাপে ঠিকঠাক ঘুম হয়নি ব্রাজিল কোচ তিতের। প্রতিপক্ষ কোচের চাপের থাকার সুযোগ কাজে লাগানোর লক্ষ্য সংবাদ সম্মেলনে জানিয়েছেন আর্জেন্টিনা কোচ স্কালোনি।

“এটা তার ঘর, তার দেশের মানুষ, নানা পরিস্থিতি হতে পারে। এটাই আমাদের জন্য ফাইনালে যাওয়ার পথ হতে পারে।”

“যদি এই সেমি-ফাইনালটা অন্য কোনো দলের বিপক্ষেও হতো, এটা (আমাদের কাছে) একই রকম থাকত। ব্রাজিলকে হারানো একটা পুরস্কার হতে পারে বলে আমি বিশ্বাস করি না।”

কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে কোপা আমেরিকা শুরু করে প্রতিযোগিতাটির ১৪বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এরপর প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্র করে এবং কাতারকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টার-ফাইনালে উঠে আসে দলটি।

কোয়ার্টার-ফাইনালে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারানো ম্যাচে আর্জেন্টিনার খেলায় ফুটে ওঠে উন্নতির ছাপ। চার দলের মধ্যে একমাত্র স্কালোনির দলই নির্ধারিত সময়ের গোলে জিতে সেমি-ফাইনালে উঠে আসে। আর্জেন্টাইন সমর্থকদের তাই শান্ত এবং দলের পাশে থাকার আহ্বানও জানিয়েছেন আর্জেন্টিনা কোচ।

“আর্জেন্টিনার সমর্থকরা শান্ত থাকতে পারেন।… দেশবাসীকে গর্বিত করার জন্য খেলব আমরা।”

১৯৯৩ সালে সর্বশেষ কোপা আমেরিকার শিরোপা জয়ের উৎসব করেছিল আর্জেন্টিনার সমর্থকরা। গত দুইবার ফাইনালে চিলির কাছে হারের হতাশায় পুড়তে হয় তাদেরকে।