নেইমার ফিরতে চায়: বার্সা সহ-সভাপতি

পিএসজির ফরোয়ার্ড নেইমার বার্সেলোনায় ফিরতে চান বলে দাবি করেছেন স্প্যানিশ ক্লাবটির সহ-সভাপতি জর্দি কার্দোনের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 June 2019, 02:55 PM
Updated : 27 June 2019, 02:55 PM

এর আগে কাম্প নউয়ে চার বছর কাটানো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের সঙ্গে কোনো চুক্তি হয়নি বলে নিশ্চিত করেছেন কার্দোনের।

২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন নেইমার। তবে বারবার চোটের আঘাত আর নানা সময়ে বিতর্কে জড়িয়ে দলটিতে সময়টা আশানুরূপ কাটেনি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের।

নেইমারের কাম্প নউয়ে ফিরতে চাওয়া প্রসঙ্গে কার্দোনের বলেন, “আমার বিশ্বাস, নেইমার ফিরে আসতে চায়। কিন্তু তাকে চুক্তিভুক্ত করতে আমরা কাজ করছি-এমন কিছু বলতে আমি রাজি নই।”

চলতি দল-বদলে নেইমার পিএসজি ছাড়তে পারেন বলে বেশ কিছুদিন ধরে সংবাদমাধ্যমের খবর আসছে। এর প্রেক্ষিতে তার সম্ভাব্য ভবিষ্যৎ ঠিকানা নিয়ে চলছে গুঞ্জন। সময়ের অন্যতম সেরা এই ফুটবলার সত্যিই পিএসজি ছাড়লে তার ভবিষ্যৎ ক্লাব কোনটা হতে পারে, বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এমন এক প্রশ্নের জবাবে বার্সেলোনা সহ-সভাপতি ‘নেইমার কাম্প নউ ফিরতে চান’ বলে জানান।

“এই মুহূর্তে আমরা কাউকে দলে আনছি না। বিশেষ করে ওই খেলোয়াড়কে নয়, যার সঙ্গে আমাদের কোনো চুক্তি নেই।”

২০১৭ সালে অগাস্টে ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিসের ক্লাবটিতে যোগ দেন নেইমার। গত দুই মৌসুমে লিগ ওয়ানে ৩৬ ম্যাচ খেলে ৩৪ গোল করে দলকে টানা দুবার লিগ ওয়ানের শিরোপা জেতানোয় অবদান রাখেন তিনি। অবশ্য এই দুই মৌসুমের প্রতিবারই শেষের গুরুত্বপূর্ণ সময়ে চোটের কারণে দীর্ঘ সময় বাইরে ছিলেন ২৭ বছর বয়সী ফরোয়ার্ড।

এছাড়া সম্প্রতি বিভিন্ন নেতিবাচক ঘটনায় খবরের শিরোনাম হয়েছেন নেইমার। গত মে মাসে রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় তাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করে ফরাসি ফুটবল কর্তৃপক্ষ। চ্যাম্পিয়ন্স লিগে রেফারির সিদ্ধান্তের সমালোচনা করে ইউরোপিয়ান ফুটবলেও তিন ম্যাচের নিষেধাজ্ঞা পান নেইমার। আপিল করেও কাজ হয়নি।

এদিকে স্প্যানিশ গনমাধ্যমের খবর, বার্সেলোনায় ফিরতে চাইলে তাকে নাকি বর্তমান বাৎসরিক বেতনের চেয়ে এক কোটি ২০ লাখ ইউরো কম দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে।

আতলেতিকো মাদ্রিদ থেকে ১২ কোটি ইউরোয় ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানের বার্সেলোনায় যোগ দেওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে। আর এরই মধ্যে আয়াক্স থেকে মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংকে সাড়ে সাত কোটি ইউরোয় দলে নিয়েছে লা লিগা চ্যাম্পিয়নরা।