মেসিদের ওপর চাপ না দেওয়ার অনুরোধ কোচের

কোপা আমেরিকার কোয়ার্টার-ফাইনালে ওঠার পর আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি সাফল্যের জন্য তার দলকে চাপ না দিতে গণমাধ্যম ও সমর্থকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2019, 06:05 AM
Updated : 24 June 2019, 06:05 AM

পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় রোববার রাতে ‘বি’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে কাতারকে ২-০ গোলে হারায় আর্জেন্টিনা। তিন ম্যাচ একটি করে জয় ও ড্রয়ে ‘বি’ গ্রুপের রানার্সআপ হয়েছে স্কালোনির দল।

কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরে টুর্নামেন্ট শুরু করা ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা দ্বিতীয় রাউন্ডে প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্র করেছিল।

চতুর্থ মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে মার্তিনেস আর্জেন্টিনাকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে ব্যবধান দ্বিগুণ করেন সের্হিও আগুয়েরো। ম্যাচ শেষে দল ভালো খেলেছে দলে দাবি করেন স্কালোনি।

“মনে হচ্ছে ছেলেদেরকে প্রতি ম্যাচে যুদ্ধে যেতে হবে, কিন্তু চাপ থাকলে বিষয়টা জটিল হয়ে যায়। ছেলেদের প্রতি এই বার্তা থাকতে হবে যে, তারা টুর্নামেন্টে খেলার সময় আমরা সবাই এক পক্ষে আছি।”

“ঐক্যবদ্ধ থাকতে হবে-এই বার্তাটুকু আমি বিনীতভাবে দিতে চাই। কেননা, আমিই এ মুহূর্তে এই নৌকার কাণ্ডারি। আমার জন্য নয়, এই ছেলেদের জন্য এটা করুন।”

“যখন ছেলেরা চাপমুক্ত থাকে, তারা অন্যরকম ফুটবল খেলে, অন্যরকম অনুভব করে।”

দুই গোলদাতা আগুয়েরো ও মার্তিনেস ও আক্রমণভাগে তাদের সঙ্গে লিওনেল মেসির পারফরম্যান্স নিয়ে সন্তুষ্ট আর্জেন্টিনা কোচ।

“আক্রমণভাগের তিনজন আগে এরকম ছোটেনি, মাঝমাঠের তিন জনও।”

“ম্যাচে কিছু মুহূর্তে কাতার আধিপত্য করতে শুরু করেছিল। তবে দল মাঝেমাঝে ভালো খেলায় আমরা খুশি এবং যৌক্তিকভাবে উন্নতির জায়গা আছে।”

সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় আগামী শুক্রবার রাত ১টায় গ্রুপ ‘এ’ রানার্সআপ ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। ম্যাচটি কঠিন হবে বলেও শিষ্যদের সতর্ক করে দিয়েছেন স্কালোনি।

“ভেনেজুয়েলা কঠিন এক প্রতিপক্ষ হবে। চমৎকার একটা দল তারা। … দীর্ঘদিন ধরে তারা ভালো খেলছে।”