আর্জেন্টিনার দুর্দশায় কষ্ট পেলেও আত্মবিশ্বাসী মেসি

কোপা আমেরিকা শুরু করেছিলেন দেশের হয়ে প্রথম বড় কোনো শিরোপা জয়ের লক্ষ্যে। অথচ এখন গ্রুপ পর্ব পার হওয়া নিয়েই শঙ্কা! আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এতে কষ্ট পেলেও কোয়ার্টার-ফাইনালে ওঠা নিয়ে আত্মবিশ্বাসী।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 07:28 AM
Updated : 20 June 2019, 07:28 AM

প্রথম ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলের হারের পর প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের তলানিতে আছে আর্জেন্টিনা। প্রথমার্ধে পিছিয়ে পড়া দলকে পেনাল্টি থেকে সমতায় ফিরিয়েছেন মেসি নিজেই। ম্যাচ শেষে সতীর্থদেরকে মনে করিয়ে দিলেন দায়িত্বটা।

“খোলাখুলি বললে, পরের ধাপে যাওয়ার জন্য প্রয়োজনীয় জয় না পাওয়াটা একটু হতাশার। আমরা জানতাম এটা কঠিন হবে। এগিয়ে যাওয়ার জন্য আমরা এখনও সেরা দল, সেরা পারফরম্যান্সের খোঁজে আছি।”

“এই পরিস্থিতি দলকে পীড়া দিচ্ছে। কেননা, আমরা একটা ম্যাচও জিততে পারিনি। প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। আমরা জানি, পরের ধাপে যেতে হলে আমাদের পরবর্তী ম্যাচে জিততে হবে।”

“আমরা জানি, আমরা নিজেদের জীবনের জন্য খেলব। যেখানে মূলত গ্রুপ থেকে তিনটা দলের পরের ধাপে যাওয়া সুযোগ আছে, সেখানে আমরা যদি গ্রুপ পর্ব পেরুতে না পারি, তাহলে এটা অদ্ভুত একটা ব্যাপার হবে। আমরা পরের ধাপে যাব এবং এ নিয়ে আমার কোনো সন্দেহ নেই।”

কোপা আমেরিকার তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপের সঙ্গে সেরা দুই তৃতীয় স্থানের দলও কোয়ার্টার-ফাইনালে উঠবে। তাই শেষ ম্যাচ জিতলে শেষ আটে যাওয়ার ভালো সম্ভাবনা আছে প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার।

পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় আগামী রোববার রাত ১টায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে আর্জেন্টিনা।