বাজে খেলার কথা স্বীকার আর্জেন্টিনা কোচের

ড্রয়ের পর আর্জেন্টিনা কোচ মেনে নিলেন প্যারাগুয়ের বিপক্ষে ভালো খেলেনি তার দল। বার বার বল হারানোর কারণে মেসি-আগুয়েরোরা পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি বলেও মনে করেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2019, 05:39 AM
Updated : 20 June 2019, 05:39 AM

বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে কোপা আমেরিকায় ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ১-১ ড্র করে আর্জেন্টিনা। আগের ম্যাচে কলম্বিয়ার কাছে ২-০ গোলে হেরেছিল দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

৩৭তম মিনিটে রিচার্দ সানচেসের গোলে পিছিয়ে পড়া আর্জেন্টিনাকে ৫৭তম মিনিটে স্পট কিকে সমতায় ফেরান বার্সেলোনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। পেনাল্টি তারা পেয়েছিল ভিএআরের কল্যাণে।

আর্জেন্টিনার ড্রয়ে দারুণ অবদান রাখেন ফ্রাঙ্কো আরমানি। ৬১তম মিনিটে পেনাল্টি ঠেকিয়ে দেন এই গোলরক্ষক। ম্যাচ শেষে স্কালোনি দলের খেলা নিয়ে কথা বলেন।

“প্রথমার্ধে আমাদের খেলা ভালো ছিল না। কখনও কখনও আমরা মরিয়া হয়ে খেলেছিলাম এবং আমরা খেলা নিয়ন্ত্রণ বা আক্রমণ করতে পারিনি। আমাদের পরিষ্কার পরিকল্পনা ছিল কিন্তু বল হারাতে থাকায় সেটা বাস্তবায়ন করতে পারিনি।”

প্রথম গোলের ধাক্কায় অনিশ্চয়তার মধ্যে পড়ে যাওয়া দলকে ঘুরে দাঁড়াতে বিরতির সময় শিষ্যদের আশ্বস্ত করেছিলেন বলে জানান স্কালোনি।

“তারা তাদের প্রথম আক্রমণ থেকে গোল করল। এটা আমাদেরকে ভীষণ অনিশ্চয়তায় ফেলে দিয়েছিল। আর্জেন্টিনার মতো দল সবসময় জিততে চাবে। প্রথম গোলের ধাক্কাটা সয়ে নেওয়া কঠিন ছিল, কিন্তু এটা স্রেফ একটা গোল বলে বিরতি সময় খেলোয়াড়দের আশ্বস্ত করেছিলাম।”

পোর্তো আলেগ্রেতে বাংলাদেশ সময় আগামী রোববার রাত ১টায় গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপের সঙ্গে সেরা দুই তৃতীয় স্থানের দলও কোয়ার্টার-ফাইনালে উঠবে। তাই শেষ ম্যাচ জিতলে শেষ আটে যাওয়ার ভালো সম্ভাবনা আছে প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনার।