সমর্থকদের দুয়ো মেনে নিলেন ব্রাজিল কোচ

বলিভিয়ার বিপক্ষে জেতা ম্যাচে প্রথমার্ধে ব্রাজিলের নিষ্প্রাণ খেলা দেখে দুয়ো দিয়েছিলেন সমর্থকরা। ভেনেজুয়েলার সঙ্গে ড্র ম্যাচ শেষে ঘরের মাঠে আবার দুয়ো শুনল কৌতিনিয়োরা। কোচ তিতে অবশ্য সমর্থকদের এই বিরূপ মনোভাব মেনে নিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2019, 06:35 AM
Updated : 19 June 2019, 06:35 AM

সালভাদরে বাংলাদেশ সময় বুধবার সকালে কোপা আমেরিকায় ‘এ’ গ্রুপে ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সাও পাওলোর মরুম্বি স্টেডিয়ামে আগের ম্যাচে গ্যালারির ৩০ শতাংশ সিট ফাঁকা ছিল। অ্যারেনা ফন্তে নোভাতে পরিস্থিতি বদলাবে বলে আশা করেছিলেন অধিনায়ক দানি আলভেস। কিন্তু এখানেও আসন খালি পড়ে থাকল ১০ হাজার।

ম্যাচ শেষের বাঁশি বাজার পর সমর্থকরা চিৎকার করে দুয়ো দিতে থাকেন। ডিফেন্ডার চিয়াগো সিলভার দাবি এটা তাদের প্রাপ্য নয়।

“দ্বিতীয়ার্ধে ভেনেজুয়েলা কার্যত ওদের অর্ধ থেকে বেরিয়ে আসেনি। আমরা ছোটখাট কারণে জিততে পারিনি। কিন্তু আপনি গোল করতে না পারলে মনে হবে সবই ভুল ছিল।”

“ভেনেজুয়েলা খুবই রক্ষণাত্মক খেলেছিল। আমরা কখনও কখনও চূড়ান্ত পাস দ্রুত দিতে গিয়ে বেশি তাড়াহুড়ো করে ফেলেছি, যেটা আমাদেরকে আত্মবিশ্বাস কিছুটা হারানোর দিকে ঠেলেছিল।”

প্রথমার্ধের শেষ দিকে রবের্তো ফিরমিনোর প্রচেষ্টা বিফলে যায় রেফারির ফাউলের বাঁশিতে। দ্বিতীয়ার্ধে গাব্রিয়েল জেসুস ও ফিলিপে কৌতিনিয়ো জালের দেখা পেলেও দুবারই ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে গোল বাতিল করেন রেফারি।

ব্রাজিল কোচ তিতে অবশ্য সমর্থকদের মনোভাব বুঝতে পারছেন।

“সমর্থকদেরকে আমাদের বুঝতে হবে। তারা গোল দেখতে চায়। সমর্থকদের মধ্যে থাকলে আমিও হয়তো দুয়ো দিতে চাইতাম।”

ফিনিশিংকে সমস্যা মনে করলেও চোট পাওয়া নেইমারেরর অনুপস্থিতিকে গোল করতে না পারার কারণ হিসেবে দেখাতে চান না তিতে।

“যতটা চেয়েছিলাম, আমরা ততটা সৃষ্টিশীল ছিলাম না। আমরা গোল না করলে নার্ভাস হয়ে পড়ি। আমাদের ফিনিশিং আরও ভালো করতে হবে।”

“বিশ্বের যে কোনো দলই নেইমারের অভাব বোধ করবে। আমি চাই সে আরও ভালো হয়ে উঠুক। নেইমার থাকুক বা না থাকুক আমরা এর চেয়ে ভালো খেলতে পারি। মানসিক চাপ নিয়ে কাজ করাটা আমাদের বড় চ্যালেঞ্জ।”