সাত গোলের রোমাঞ্চকর ম্যাচে আবাহনীর জয়

প্রথমার্ধে চার গোল করে চালকের আসনে বসেছিল আবাহনী লিমিটেড। দ্বিতীয়ার্ধে দুই গোল করে ম্যাচে ফেরার দারুণ ইঙ্গিত দিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। দুই দলের সাত গোলের রোমাঞ্চকর ম্যাচটি শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানে জিতেছে আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2019, 12:22 PM
Updated : 15 June 2019, 12:44 PM

বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে রহমতগঞ্জকে ৫-১ গোলে হারিয়েছিল লিগের শিরোপাধারী আবাহনী।

ঈদ ও বিশ্বকাপ বাছাইয়ের কারণে তিন সপ্তাহ বিরতির পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ফের শুরু হলো লিগ। নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবার হ্যাটট্রিকে আবাহনীও শুরু করল দারুণ জয় দিয়ে।

নবম মিনিটে রায়হান হাসানের লম্বা থ্রো ইনে মাসিহ সাইঘানি হেডের পর দূরের পোস্টে থাকা সানডে চিজোবা তড়িৎ টোকায় লক্ষ্যভেদ করেন। এক ডিফেন্ডার শেষ মুহূর্তে ফেরালেও বল আগেই পেরিয়ে যায় গোললাইন।

এরপর ১২ মিনিটের মধ্যে তিন গোল করে রহমতগঞ্জকে কোণঠাসা করে ফেলে আবাহনী। ৩২তম মিনিটে চিজোবা কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন। চার মিনিট পর এই ফরোয়ার্ডের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সে ঢুকে কোনাকুনি শটে ব্যবধান আরও বাড়ান জুয়েল রানা।

৪৪তম মিনিটে একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে জোরালো শটে কাছের পোস্ট দিয়ে নাবীব নেওয়াজ জীবন জাল খুঁজে নিলে স্কোরলাইন হয় ৪-০।

কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিওর ৬৫তম মিনিটের গোলে ব্যবধান কমায় রহমতগঞ্জ। একটু পর বদলি মিডফিল্ডার রাকিবুল ইসলাম ফাঁকা পোস্ট পেয়েও উড়িয়ে মেরে ব্যবধান আরও কমানোর সুযোগ নষ্ট করেন।

৭০তম মিনিটে ৩০ গজ দূর থেকে দিদারুল আলমের বুলেট শট ডান পোস্টের পর বাঁ পোস্টে লেগে জালে জড়ালে ম্যাচে ফেরে রহমতগঞ্জ।

যোগ করা সময়ে বেলফোর্টের বাড়ানো বল ধরে বাঁ পায়ের নিখুঁত শটে হ্যাটট্রিক পূরণ করেন চিজোবা; লিগের শীর্ষ গোলদাতার গোল হলো ১৪টি। 

১৬ ম্যাচে ১৩ জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে ব্যবধান ৪ পয়েন্টে নামিয়ে এনেছে আবাহনী। বসুন্ধরা অবশ্য এক ম্যাচ কম খেলেছে।