নেইমার নয়, দলের মনোযোগ কোপা আমেরিকায়: তিতে

চোট পাওয়া নেইমারকে নিয়ে গণমাধ্যমের মাতামাতিতে নয়, কোপা আমেরিকা জয়ের দিকে দলের মনোযোগ বলে জানিয়েছেন ব্রাজিল কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2019, 12:43 PM
Updated : 14 June 2019, 12:44 PM

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে সাও পাওলোর মোরুম্বি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৬টায় মুখোমুখি হবে ব্রাজিল-বলিভিয়া।

গত সপ্তাহে কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচে ডান গোড়ালিতে চোট পেয়ে এ প্রতিযোগিতা থেকে ছিটকে যান নেইমার। পিএসজির এই ফরোয়ার্ড বৃহস্পতিবার সাও পাওলো পুলিশ কার্যালয়ে যান তার বিরুদ্ধে ওঠা ধর্ষণের অভিযোগ নিয়ে তদন্তকারীদের সঙ্গে কথা বলতে।

বলিভিয়া ম্যাচ সামনে রেখে তিতে জানান, নেইমারকে ছাড়া খেলার কথা কখনও ভাবেননি তিনি। কিন্তু এখন ভাবনা দল নিয়ে।

“দলের মধ্যে নেইমারকে নিয়ে যত না কথা হচ্ছে তার চেয়ে বেশি কথা হচ্ছে গণমাধ্যমে। দলের সবাই নিজেদের প্রস্তুতির দিকে মনোযোগী। বিশ্বের সেরা তিন খেলোয়াড়ের একজন নেইমার; তাকে ছাড়া খেলার মতো পরিস্থিতিতে আমি কখনও পড়তে চাইনি। কিন্তু আমাদের প্রস্তুত হতে হবে।”

“আমরা জানি শিরোপা জেতা গুরুত্বপূর্ণ। আমরা সে লক্ষ্য থেকে সরে যেতে পারি না। কিন্তু শিরোপা জয়ের কাজটা ধাপে ধাপে সারতে হবে। এটা একটা প্রক্রিয়ার অংশ।”

২০০৭ সালে সর্বশেষ কোপা আমেরিকা জয়ের স্বাদ পেয়েছিল ব্রাজিল। দলটির ডিফেন্সিভ মিডফিল্ডার কাসেমিরো মনে করেন লম্বা সময় ধরে চলা সাফল্য খরা দূর করা তাদের দায়িত্ব। নেইমারকে ছাড়া দল শক্তিশালী বলেও দাবি করেন রিয়াল মাদ্রিদের এই খেলোয়াড়।

“আমরা আমাদের সেরা তারকা নেইমারকে ছাড়া খেলব কিন্তু আমরা খুবই শক্তিশালী থাকছি। কোনো সন্দেহ নেই, আমরা প্রস্তুত। এ পর্যন্ত যে কাজ করা হয়েছে, খুব ভালোভাবেই করা হয়েছে।”