গ্যালাকটিকো নই, হওয়ার চেষ্টা করব: আজার

‘আমি গ্যালাকটিকো নই, তবে হওয়ার চেষ্টা করব’-সান্তিয়াগো বের্নাবেউয়ে উপস্থিত প্রায় ৫০ হাজার রিয়াল মাদ্রিদ সমর্থকদের সঙ্গে আনুষ্ঠানিক পরিচয় পর্বে এসে এদেন আজার দৃঢ় কণ্ঠে শোনালেন এই প্রত্যয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2019, 08:27 PM
Updated : 14 June 2019, 09:34 PM

চেলসি ছেড়ে আসা আজার বৃহস্পতিবার মেডিকেল শেষে পাঁচ বছরের চুক্তিতে সই করেন। চুক্তি শেষে তাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।

রিয়ালের জার্সি গায়ে বের্নাবেউয়ে উপস্থিত ৫০ হাজার সমর্থকদের সামনে বল নিয়ে কিছু কারিকুরি করেন, জার্সিতে রিয়ালের লোগোতে আঁকেন চুমু।

“রিয়ালের হয়ে খেলতে এবং অনেক শিরোপা জিততে আমি মুখিয়ে আছি। ছোট বেলা থেকেই আমার রিয়াল মাদ্রিদে খেলার স্বপ্ন আর আমি এই মুহূর্তটা উপভোগ করছি।”

পরে সংবাদ সম্মেলনে আজার বলেন, “আমি বিশ্বের সেরা ফুটবলার হওয়ার চেষ্টা করব। কিন্তু প্রথমে আমি বিশ্বের সেরা দলে থাকতে চেয়েছিলাম। আমি গ্যালাকটিকো নই, তবে হওয়ার চেষ্টা করব। বর্তমানে আমি এদেন আজার।”

আনুষ্ঠানিকভাবে আজারকে স্বাগত জানিয়ে পেরেস বলেন, “এদেন, এখন তুমি সেখানে আছো যেখানে আসতে চেয়েছিলে। আজ তোমার জীবনের অন্যতম সেরা স্বপ্নটা পূরণ হলো।”

“তুমি রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় এবং এই ক্লাবের অংশ। বের্নাবেউ তোমার বাড়ি…প্রতিটি ম্যাচে সমর্থকরা তোমার পাশে থাকবে। তারা জানে যে তোমার ফুটবল বিশেষ কিছু। রিয়াল মাদ্রিদে স্বাগতম, তোমার বাড়িতে তোমাকে স্বাগতম।”

আজারের জার্সিতে কোনো নম্বর ছিল না। চেলসিতে তিনি ১০ নম্বর জার্সি পরে খেলতেন তবে রিয়ালে তা লুকা মদ্রিচের।

এ প্রসঙ্গে আজার বলেন, “কোভাসিচের মাধ্যমে লুকা মদ্রিচের সঙ্গে কথা বলার সৌভাগ্য হয়েছিল আমার। মজা করে আমি তাকে ১০ নম্বর আমাকে দেওয়ার জন্য বলেছিলাম এবং সে না বলেছে। নম্বর আমার জন্য গুরুত্বপূর্ণ কিছু না।”

গত বিশ্বকাপের পর রিয়াল তাকে দলে টানতে চেয়েছিল বলে জানান আজার। তবে তার মতে, স্প্যানিশ ক্লাবটিতে আসার এই সময়টাই সেরা।

“আমার মনে হয় না খুব দেরি হয়েছে। আমার বয়স ২৮ বছর, একজন খেলোয়াড়ের সেরা সময়।”

২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত রিয়ালে খেলবেন আজার। তার ট্রান্সফার ফির বিষয়ে কোনো পক্ষই কিছু জানায়নি। তবে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, তাকে পেতে ১০ কোটি ইউরো গুনতে হয়েছে ইউরোপের সফলতম ক্লাবটিকে। তবে বিভিন্ন শর্ত-সাপেক্ষে অঙ্কটা আরও বড় হতে পারে।

লিল থেকে ২০১২ সালে চেলসিতে যোগ দেওয়া আজার ইংলিশ ক্লাবটির হয়ে ২০১৫ ও ২০১৭ সালে প্রিমিয়ার লিগ শিরোপা এবং একটি করে লিগ কাপ ও এফএ কাপ জেতেন।

গত মৌসুমে লিগে চেলসির তৃতীয় হওয়ার পথে ১৬টি গোল করেন আজার। অবদান রাখেন সতীর্থদের ১৫টি গোলে। সেখানে শেষটাও দুর্দান্তভাবে রাঙান তিনি। গত মাসের শেষ দিকে ইউরোপা লিগের ফাইনালে আর্সেনালকে ৪-১ ব্যবধানে হারিয়ে দলকে শিরোপা জেতাতে জোড়া গোল করেছিলেন আজার।