চেলসি ছেড়ে রিয়ালে আজার 

দীর্ঘদিন ধরে চলা গুঞ্জন অবশেষে সত্যি হলো। এদেন আজারকে দলে টানতে তার বর্তমান ক্লাব চেলসির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2019, 08:14 PM
Updated : 8 June 2019, 01:19 AM

শুক্রবার ক্লাবের ওয়েবসাইটে দেওয়া এক বিবৃতিতে বেলজিয়ামের এই ফরোয়ার্ডকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত দলে নেওয়ার কথা জানায় রিয়াল। ইংলিশ ক্লাব চেলসি তাদের ওয়েবসাইটে তারকা এই ফরোয়ার্ডকে বিদায়বেলায় ধন্যবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে।
 
কোনো পক্ষই অবশ্য ট্রান্সফার ফির বিষয়ে কিছু জানায়নি। তবে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, আজারকে পেতে ১০ কোটি ইউরো গুনতে হচ্ছে রিয়ালের। ২০২০ সালের জুনে চেলসির সঙ্গে আজারের চুক্তি শেষ হয়ে যেত। সেই হিসেবে ট্রান্সফার ফির এই অঙ্ক বিশাল।
 
মেডিকেল পরীক্ষা হওয়ার পর আগামী বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে ২৮ বছর বয়সী এই ফুটবলারকে সমর্থকদের সামনে হাজির করবে ইউরোপের সফলতম দলটি। 
 
গত বছর থেকে বেশ কয়েকবার নিজেই রিয়ালে যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করা আজারের সান্তিয়াগো বের্নাবেউয়ে আসা অনেকটা নিশ্চিতই ছিল। চেলসিতে তার চুক্তির মেয়াদ শেষ হতো ২০২০ সালে। গত মাসের শেষ দিকে বাকুর ফাইনালে আর্সেনালকে হারিয়ে ইউরোপা লিগের শিরোপা জয়ের পরই এই ফরোয়ার্ড জানিয়ে দিয়েছিলেন, এটাই চেলসির হয়ে তার শেষ। ওই ম্যাচে দলের ৪-১ গোলের জয়ে দুই গোল করেন তিনি।
 
লিল থেকে ২০১২ সালে চেলসিতে যোগ দিয়েছিলেন আজার। ২০১৫ ও ২০১৭ সালে প্রিমিয়ার লিগ শিরোপা এবং একটি করে লিগ কাপ ও এফএ কাপও জেতেন তিনি।
 
গত মৌসুমে লিগে চেলসির তৃতীয় হওয়ার পথে ১৬টি গোল করেন আজার। অবদান রাখেন সতীর্থদের ১৫টি গোলে।
 
ইউরো বাছাইয়ে খেলতে বর্তমানে বেলজিয়াম জাতীয় দলের সঙ্গে আছেন আজার।