রোনালদোর হ্যাটট্রিকে উয়েফা নেশন্স লিগের ফাইনালে পর্তুগাল

ক্রিস্তিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে সুইজারল্যান্ডকে উড়িয়ে দিয়ে উয়েফা নেশন্স লিগের ফাইনালে উঠেছে পর্তুগাল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2019, 09:02 PM
Updated : 5 June 2019, 09:29 PM

পোর্তোয় নিজেদের মাঠে বুধবার রাতে প্রথম সেমি-ফাইনালে ৩-১ গোলে জিতে স্বাগতিকরা। ২৫তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার পর শেষ দিকে জোড়া গোল করেন রোনালদো।

ম্যাচের ২৫তম মিনিটে ২৫ গজ দূর থেকে দারুণ ফ্রি-কিকে পর্তুগালকে এগিয়ে নেন ইউভেন্তুসের ফরোর্য়াড রোনালদো।

এ গোলেই ব্যর্থতার একটি বৃত্ত থেকে বেরিয়ে এলেন রোনালদো। ২০১৮ বিশ্বকাপে মরক্কোর বিপক্ষে গোল করার পর পর্তুগালের হয়ে খেলা চার ম্যাচে জালের নাগাল পাননি তিনি।

৪৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণের দারুণ একটি সুযোগ নষ্ট হয় ইউরো চ্যাম্পিয়নদের। রোনালদোর বাড়ানো বল উড়িয়ে মারেন জোয়াও ফেলিক্স।

অনেক নাটকীয়তার পর ৫৭তম মিনিটে সফল স্পট কিকে সুইজারল্যান্ডকে সমতায় ফেরান রিকার্দো রদ্রিগেস।

সুইজারল্যান্ডের ডি-বক্সে ফাউলের ঘটনায় প্রথমে পর্তুগালের পক্ষে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। কিন্তু পরে ভিডিও ভিএআর প্রযুক্তি ব্যবহার করে দেখা যায় কয়েক মুহূর্ত আগে পর্তুগালের ডি-বক্সে ফাউলের শিকার হয়েছিলেন স্টিভেন সুবা। তখন সুইসদের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

৮৮তম মিনিটে বের্নার্দো সিলভার থেকে বল পেয়ে ১২ গজ দূর থেকে শটে ফের দলকে এগিয়ে নেন রোনালদো। দুই মিনিট পর হ্যাটট্রিক পূরণের সঙ্গে দলের জয়ও নিশ্চিত করে দেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

বৃহস্পতিবার অপর সেমি-ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-নেদারল্যান্ডস। এ ম্যাচের জয়ী দলের সঙ্গে আগামী রোববার ফাইনালে মুখোমুখি হবে পর্তুগাল।