ভালো প্রস্তুতিতে বিশ্বকাপ বাছাইয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ

থাইল্যান্ডে ১০ দিনের প্রস্তুতি নেওয়া হয়েছে। লাওসের বিপক্ষে ম্যাচ সামনে রেখে খেলা দুটি প্রস্তুতি ম্যাচে এসেছে একটি করে জয় ও ড্র। বাংলাদেশ কোচ জেমি ডে তাই দল নিয়ে দারুণ আত্মবিশ্বাসী। জয় দিয়ে ২০২২ সালের কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্ব শুরু করতে প্রত্যয়ী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2019, 01:17 PM
Updated : 5 June 2019, 01:32 PM

লাওসের জাতীয় স্টেডিয়ামে আগামী বৃহস্পতিবার বাংলাদেশ সময় সাড়ে ৫টায় মুখোমুখি হবে দুই দল। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮৮তম) চেয়ে চার ধাপ এগিয়ে লাওস।

সর্বশেষ দুই দেখায় লাওসের বিপক্ষে বাংলাদেশের প্রাপ্তি বেশি। ২০১৮ সালের মার্চে লাওসের মাঠে ২-২ ড্র করেছিল দল। একই বছর অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপে সিলেট জেলা স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছিল বাংলাদেশ। প্রস্তুতি ভালো হওয়ায় লাওসের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে চান ডে।

“আমাদের ভালো প্রস্তুতি আছে এবং থাইল্যান্ডে ১০ দিন ভালো অনুশীলন করেছি। এটা খুব কঠিন একটা ম্যাচ হবে। কেননা, লাওসও ভালো দল। আগামীকাল লাওসে জয়ের জন্য আমাদের দল সেরাটা দিবে।”

থাইল্যান্ডে প্রস্তুতি ম্যাচে এয়ারফোর্স ইউনাইটেডের সঙ্গে ১-১ ড্র করা বাংলাদেশ বিজি পাথুম ইউনাইটেডকে হারায় ৩-০ গোলে। দল নিয়ে আত্মবিশ্বাসী অধিনায়ক জামাল ভূইয়াও।

“লাওস খুবই শক্তিশালী দল। কঠিন একটা ম্যাচ হবে। থাইল্যান্ডে আমরাও ভালো প্রস্তুতি নিয়েছি। কোনো ভুল না করে ম্যাচে সেরাটা দেওয়ার জন্য আমরা সবাই প্রস্তুত। আশা করি জয়ের জন্য দল সেরাটা নিংড়ে দিবে।”

বাংলাদেশ ম্যাচ সামনে রেখে গত মাসে শ্রীলঙ্কার সঙ্গে দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছে লাওস। একটিতে ২-১ গোলে জিতেছে। অন্যটি ২-২ ড্র। বাংলাদেশকে সমীহ করে স্বাগতিক কোচ ভি সুন্দ্রামুর্তিও জানালেন প্রস্তুত তার দল।

“যেহেতু শ্রীলঙ্কার বিপক্ষে আমরা দুটি প্রস্তুতি ম্যাচ খেলেছি, আমরাও বাংলাদেশের বিপক্ষে খেলার জন্য প্রস্তুত। দুই দলের জন্য এটা কঠিন ম্যাচ হবে। বাংলাদেশ খুব ভালো শক্তিশালী দল। তাদের কিছু অনূর্ধ্ব-২৩ দলের মেধাবী এবং ভালো মানের সিনিয়র খেলোয়াড় আছে।”

“কেউ বলতে পারবে না আগামীকালের ম্যাচে কে ফেভারিট। আমরা শুধু একটা সুবিধাই পাব, সেটা হচ্ছে নিজেদের মাঠে খেলার সুবাদে দর্শকের সমর্থন।”