অবসরের আগে আর্জেন্টিনার হয়ে শিরোপা জিততে চান মেসি

অবসরের আগে জাতীয় দলের হয়ে শিরোপা জিততে চান আর্জেন্টিনার তারকা ফরোয়ার্ড লিওনেল মেসি। তবে এই মুহূর্তে অবসরের কোনো চিন্তা নেই বলেও জানিয়েছেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 11:49 AM
Updated : 1 June 2019, 11:49 AM

চলতি মাসে ব্রাজিলে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই কোপা আমেরিকা। প্রতিযোগিতার শেষ দুই আসরেই ফাইনালে হারতে হয়েছে আর্জেন্টিনাকে। ২০১৫ ও ২০১৬ সালের দুটি ফাইনালেই পেনাল্টি শুট আউটে জয় পায় চিলি।

২০০৫ সালের অগাস্টে আন্তর্জাতিক ফুটবলে অভিষেকের পর দেশের হয়ে চারটি বড় আসরের ফাইনাল খেললেও কোনো শিরোপা জিততে পারেননি ৩১ বছর বয়সী মেসি।

১৯৯৩ সালে কোপা আমেরিকাতেই শেষবার কোনো বড় প্রতিযোগিতায় শিরোপার মুখ দেখেছিল আর্জেন্টিনা। অবসরের আগে দেশকে আবারও বড় কিছু শিরোপা এনে দিতে চান বলে আর্জেন্টিনায় ফক্স স্পোর্টসকে জানান মেসি।

“যেদিন আমি আর উপভোগ করব না, সেদিন থেকে আর খেলবও না। কিন্তু এই মুহূর্তে অনুশীলন করতে ও ম্যাচগুলো খেলতে আমি ভালোবাসি। ছেলেবেলায় যতটা ভালোবাসতাম ঠিক ততটাই।”

“আর্জেন্টিনার হয়ে কিছু জিতে আমি অবসর নিতে চাই। আর কিছু জেতার চেষ্টাটা আমি করে যাব।”

আগামী ১৪ জুন শুরু হবে কোপা আমেরিকার এবারের আসর। আর্জেন্টিনা পরদিন তাদের প্রথম ম্যাচে খেলবে কলম্বিয়ার বিপক্ষে। ‘বি’ গ্রুপে মেসিদের অন্য দুই প্রতিপক্ষ প্যারাগুয়ে ও কাতার।