চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে এক ফ্রেমে থাকবে দলের সবাই

প্রস্তাবটা তুলেছিলেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো। তাতে সাড়াও দিয়েছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দলীয় ছবিতে শুধু একাদশ নয়, স্কোয়াডে থাকা সবাই ঠাঁই পাবে বলে জানিয়েছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 08:45 AM
Updated : 1 June 2019, 08:45 AM

ম্যাচের আগের দলীয় ছবিতে এতদিন সেরা একাদশকে ফ্রেমবন্দি করার রেওয়াজই ছিল। কিন্তু কিছুদিন আগে পচেত্তিনো সবাইকে রাখার প্রস্তাব করেন।

আতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুখোমুখি হবে ইংলিশ প্রিমিয়ার লিগের দুই দল লিভারপুল ও টটেনহ্যাম।

নিজের চাওয়া পূরণ হওয়ায় খুশি পচেত্তিনো। আর্জেন্টাইন এই কোচ মনে করেন এই ছবি লাখো মানুষকে ঐক্যবদ্ধ থাকার গুরুত্বটাও বোঝাবে।

“অবশ্যই (ছবিতে) ১১ জন খেলোয়াড়কে রাখতে দেখাটা পীড়াদায়ক। কয়েক সপ্তাহ আগে আমি প্রস্তুাব করেছিলাম দলীয় ছবিতে স্কোয়াডের সবাইকে রাখার। উয়েফা সেটা শুনেছে।”

“ইংল্যান্ডে আমরা অনেক সমস্যা নিয়ে কথা বলি এবং আগামীকাল (শনিবার) আমরা লাখো মানুষকে দেখাতে পারব একসঙ্গে থাকার গুরুত্বটা। ফুটবল সম্মিলিত খেলা এবং ২৫ জন খেলোয়াড়ই গুরুত্বপূর্ণ। যারা খেলবে না, তাদের শক্তিটাও ড্রেসিংরুমে নির্ণায়ক হবে।”