লক্ষ্যপূরণ না হওয়া পর্যন্ত ছুটবে লিভারপুল: ক্লপ

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সামনে রেখে লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানিয়েছেন, লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত ছুটবে তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2019, 07:15 AM
Updated : 1 June 2019, 07:15 AM

আতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় ইউরোপ সেরা হওয়ার লড়াইয়ে টটেনহ্যামের মুখোমুখি হবে লিভারপুল।

২০১৫ সালে লিভারপুলের দায়িত্ব নেওয়ার পর কোনো শিরোপা জেতা হয়নি ক্লপের। এমনকি কোচিং ক্যারিয়ারে ছয় ফাইনালে উঠে প্রতিবারই ক্লাবের হার দেখতে হয়েছে তার।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরেছিল লিভারপুল। এ মৌসুমে দলটি দারুণ লড়াই করে ম্যানচেস্টার সিটির চেয়ে ১ পয়েন্ট পেছনে থেকে প্রিমিয়ার লিগে হয়েছে রানার্সআপ।

শিরোপা জেতা ছাড়া দারুণ খেলা সাফল্য হিসেবে যে বিবেচিত হয় না, তা ভালোভাবেই জানেন ক্লপ। আরেকটি ফাইনাল সামনে রেখে তাই জার্মান এই কোচ জানান, গতবারের ফাইনালের হার দলের জন্য বাড়তি জ্বালানি হবে।

“আমরা যেখানে থাকতে চাই, সেখানে না পৌঁছানো পর্যন্ত থামব না। আমরা দারুণ একটা মৌসুম কাটালাম। আমরা লিগে হেরেছি এবং এখন আমরা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলব।”

“আপনি সবসময় অনুপ্রাণিত হবেন না। কেননা, কিছু নেতিবাচক বিষয় ঘটে। আমরা কোথায় পৌঁছাতে পারি, কি অর্জন করতে পারি বিষয়টা তার সঙ্গে সম্পর্কিত।”

“হ্যাঁ, বাড়তি জ্বালানি হচ্ছে গতবারও আমরা ফাইনালে ছিলাম এবং আমরা মনে করি আমাদের শেষটা ভুলভাবে হয়েছিল।”