এখন শিরোপা চাই লিভারপুলের

ক্লাব পর্যায়ে বিশ্বের অন্যতম সেরা দল হয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠা লিভারপুলের জন্য এখন শিরোপা জেতাটা অগ্রাধিকারের বিষয় হয়ে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন দলটির রাইট ব্যাক ট্রেন্ট আলেকজ্যান্ডার-আর্নল্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2019, 07:13 PM
Updated : 31 May 2019, 07:13 PM

আগামী শনিবার আতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপলিতানোতে ইউরোপ সেরার লড়াইয়ে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে লিভারপুল। ২০১৫ সালে ইয়ুর্গেন ক্লপ দায়িত্ব নেওয়ার পর থেকে ধারাবাহিক সাফল্য পাচ্ছে দলটি। তার পুরো তিন মৌসুমের দায়িত্বে দলটি প্রতিবারই চ্যাম্পিয়ন্স লিগে খেলেছে।

এ মৌসুমেও ক্লপের হাত ধরে লিভারপুল দুটি আসরে শিরোপা লড়াই করে দারুণভাবে। ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা দলটি জিততে পারেনি ম্যানচেস্টার সিটির সঙ্গে মাত্র ১ পয়েন্টের ব্যবধান দূর করতে না পারায়। তবে শনিবার সুযোগ আছে চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি জয়ের।

মাদ্রিদের ফাইনালটি তাই লিভারপুলের জন্য খালি হাতে মৌসুম শেষ না করার দারুণ সুযোগ। আলেকজ্যান্ডার-আর্নল্ডেরও মনে হচ্ছে ক্লপের অধীনে লিভারপুলের শিরোপা জয়ের দাবিদার।

“আমরা যে অবস্থানে আছি, সেখানে আমরা নিজেদের কাছ থেকে শিরোপার দাবি করতে পারি।…আমরা বিশ্বের অন্যতম সেরা একটা দল।”

“যদি আমরা সামনে কয়েক বছরে অনেক শিরোপা না জিতি, তাহলে বুঝতে হবে কিছু বিষয় কোনো বড় ভুল হয়েছে। কেননা, এই কোচের অধীনে… আমরা যেভাবে খেলছি, সেটা অবিশ্বাস্য। আমরা এগিয়ে যাব এবং এর পুরস্কার পাব।”

২০০৫ সালে সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পর লিভারপুল এ নিয়ে টানা দ্বিতীয়বার এবং ১৪ বছরের মধ্যে চতুর্থবারের মতো প্রতিযোগিতাটির ফাইনাল খেলছে।

গত মৌসুমে কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হেরে ষষ্ঠ শিরোপা জয়ের আশা গুঁড়িয়েছিল লিভারপুলের। দল আবারও শিরোপা লড়াইয়ের মঞ্চে আসায় অবাক হওয়ার কিছু নেই বলে মনে করেন আলেকজ্যান্ডার-আর্নল্ড।

“এটা আসলেই খুব দ্রুত এসেছে (ফাইনালে ওঠা) কিন্তু এই আসা নিয়ে আমার কোনো সন্দেহ ছিল না। এই দল লিগ শিরোপা এবং চ্যাম্পিয়ন্স লিগ জয়ের জন্য যথেষ্ট ভালো। বিশেষ করে গত দুই মৌসুমে আমরা সেটা দেখিয়েছি। আমাদের কেবল শেষ ধাপটা পেরুনো প্রয়োজন।”

“আমি নিশ্চিত, আমরা শিগগিরই একটা সাফল্য পাব। আমাদের আটকানো যাবে না। দুর্দান্ত এবং অলঙ্ঘনীয় দল হওয়ার দিকেই আমাদের মনোযোগ।”