নেইমার-এমবাপে-গ্রিজমানকে নয়, আজারকে চায় রিয়াল

চলতি বছরের গ্রীষ্মকালীন দল-বদলে পিএসজির দুই তারকা ফরোয়ার্ড নেইমার ও কিলিয়ান এমবাপে বা আতলেতিকো মাদ্রিদের ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমানকে নয়, রিয়াল মাদ্রিদ চেলসির বেলজিয়ান ফরোয়ার্ড এদেন আজারকে দলে টানতে চায় বলে জানিয়েছেন ক্লাবটির সভাপতি ফ্লোরেন্তিনো পেরেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2019, 04:02 PM
Updated : 28 May 2019, 04:14 PM

চলতি মৌসুমটা একদমই বাজে কেটেছে রিয়ালের। লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ বা কোপা দেল রে কোনো প্রতিযোগিতাতেই শিরোপার সম্ভাবনা জাগাতে পারেনি স্পেনের সবচেয়ে সফল ক্লাবটি। এ বছরের মার্চে দ্বিতীয় মেয়াদে কোচ হিসেবে জিনেদিন জিদান মাদ্রিদে ফেরার পর থেকে স্প্যানিশ সংবাদ মাধ্যমে খবর, দলকে কক্ষপথে ফেরাতে বড় অংকের অর্থ খরচ করে বেশ কয়েকজন খেলোয়াড় কিনতে চায় রিয়াল। আজার, নেইমার, এমবাপে, পল পগবাসহ অনেকের নামই এসেছে আলোচনায়। স্প্যানিশ রেডিও স্টেশন ওনদা সেরোকে দেওয়া এক সাক্ষাৎকারে ক্লাবের দল-বদলের পরিকল্পনা নিয়ে খোলামেলা কথা বলেন পেরেস।
 
“আমি নেইমার বা এমবাপে অথবা অন্য কাউকে নিয়ে জিদানের সঙ্গে কথা বলিনি।”
 
“আমরা এমবাপের সঙ্গে কথা বলিনি এবং বলবও না। গত বছর, পিএসজির সভাপতি নাসের আল খেলাইফির অনুরোধে এবং সংবাদপত্রগুলোতে এমবাপে ও নেইমারকে নিয়ে নিয়মিত গুজব ছড়ানোয়, আমরা ঘোষণা দিয়েছিলাম যে আমরা তাদের কারো ব্যাপারেই আগ্রহী নই। যদি কোনো দিন আমরা তাদের চাই, প্রথম যে কাজটা আমরা করব তা হলো দুটি ক্লাবের মধ্যে আলোচনা।”
 
বিশ্বকাপ জয়ী গ্রিজমানকেও রিয়াল দলে টানতে আগ্রহী নন বলে দাবি করেন পেরেস।
 
“তাকে দলে নেওয়ার বিষয়ে আমরা কখনও কথা বলিনি। গুজবগুলো সত্যি কিনা সাম্প্রতিক সময়ে আমাকে জিজ্ঞাসা করা হয়েছে। কিন্তু এগুলো সত্যি না।”
আজারের প্রতি নিজের মুগ্ধতার কথাও জানান পেরেস।
 
“কয়েক বছর ধরেই আমরা আজারকে দলে টানতে চাচ্ছি। কিন্তু এখন পর্যন্ত, আমরা তা করতে পারিনি।”

“আমার আশা আছে যে এ বছরের গ্রীষ্মকালীন দল-বদলে তাকে আমরা পাব। তার রিয়াল মাদ্রিদে আসার ব্যাপারে আমি খুব আগ্রহী। গত বছর আমরা তাকে চেয়েছিলাম, কিন্তু এবার এটা আরও সহজ হবে কারণ তার চুক্তির আর মাত্র এক বছর বাকি আছে। বিশ্ব ফুটবলে বর্তমানে অসাধারণ যেসব খেলোয়াড় আছে তাদের মধ্যে সে একজন।”