চ্যাম্পিয়ন ইউভেন্তুসের শেষটাও হলো হতাশায়

লিগ শিরোপা নিশ্চিত করার পর পথ হারানো ইউভেন্তুসের মৌসুমের শেষটাও হলো হতাশায়। সেরি আয় নিজেদের শেষ ম্যাচে সাম্পদোরিয়ার কাছে হেরে গেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2019, 05:57 PM
Updated : 26 May 2019, 06:24 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকালে ২-০ গোলে হেরেছে ইউভেন্তুস। ডিসেম্বরে লিগের প্রথম পর্বের দেখায় ক্রিস্তিয়ানো রোনালদোর জোড়া গোলে দলটিকে ২-১ ব্যবধানে হারিয়েছিল তারা।

টানা পাঁচ ম্যাচ জয়শূন্য থেকে এবারের সেরি আ শেষ করল সর্বোচ্চ ৩৫ বারের চ্যাম্পিয়নরা। ইন্টার মিলান ও তোরিনোর সঙ্গে ড্রয়ের পর রোমার মাঠে ২-০ গোলে হেরেছিল আল্লেগ্রির শিষ্যরা। আর গত সপ্তাহে আতালান্তার সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল শিরোপাধারীরা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ নয় ম্যাচে এই নিয়ে চারবার হারল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়া দলটি। ড্র করেছে চারটিতে, জয় মাত্র একটি।

গত ম্যাচের দলে আটটি পরিবর্তন এনে খেলতে নামে ইউভেন্তুস। ক্রিস্তিয়ানো রোনালদোকে বিশ্রাম দেন কোচ। ছিলেন না আরেক ফরোয়ার্ড মারিও মানজুকিচও। তাতে ম্যাচজুড়ে আক্রমণভাগে বেশ ভুগতে হয় দলটিকে।

ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিল স্বাগতিকরা। ৩৪তম মিনিটে আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ ২৬ গোল করা ইতালিয়ান ফরোয়ার্ড ফাবিও কুয়াইয়েরেল্লার ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে বেঁচে যায় ইউভেন্তুস। চার মিনিট পর গোলমুখে ফাঁকায় বল পেয়ে পাওলো দিবালার টোকা রুখে দেন ডিফেন্ডার সালা।

শেষ দিকে দুই গোল খেয়ে বসে ইউভেন্তুস। ৮৪তম মিনিটে ডি-বক্সে বল পেয়ে একজনকে কাটিয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন ফরাসি ফরোয়ার্ড দুফাইল। আর যোগ করা সময়ে দারুণ ফ্রি-কিকে জয় নিশ্চিত করেন ইতালিয়ান ফরোয়ার্ড কাপরারি।

তাতে হারের তেতো স্বাদ নিয়েই ইউভেন্তুস ক্যারিয়ারের ইতি টানতে হলো কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির।

চলতি লিগে ইউভেন্তুসের এটা চতুর্থ পরাজয়। ২৮ জয় ও ছয় ড্রয়ে ৯০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করল তুরিনের দলটি। ৭৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ হয়েছে নাপোলি।

৫৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে থেকে লিগ শেষ করল সাম্পদোরিয়া।