ভালভেরদের প্রতি পুরো সমর্থন বার্সা সভাপতির

চ্যাম্পিয়ন্স লিগে সেমি-ফাইনালের ফিরতি পর্বে লিভারপুলের কাছে বড় ব্যবধানে হেরে বার্সেলোনা ছিটকে পড়ায় কোচ এরনেস্তো ভালভেরদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে স্প্যানিশ এই কোচের প্রতিই পুরোপুরি আস্থা রাখছেন কাতালান ক্লাবটির সভাপতি জোজেপ মারিয়া বার্তেমেউ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2019, 03:44 PM
Updated : 23 May 2019, 03:44 PM

ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা প্রতিযোগিতার শেষ চারে ঘরের মাঠে ৩-০ গোলে জয়ের পর ফিরতি দেখায় অ্যানফিল্ডে ৪-০ গোলে হেরে বিদায় নেয় বার্সেলোনা।প্রতিযোগিতাটির গত আসরেও অনেকটা একইরকম তেতো অভিজ্ঞতা হয়েছিল তাদের। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রোমার বিপক্ষে ঘরের মাঠে বড় জয়ের পর ফিরতি পর্বে হেরে বিদায় নিয়েছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

ঘরোয়া পর্যায়ে অবশ্য দারুণ সফল ভালভেরদে শিষ্যরা। চলতি মৌসুমে দাপটের সঙ্গে লা লিগা শিরোপা ধরে রাখার পাশাপাশি ঘরোয়া ডাবল জয়ের লক্ষ্যে আগামী শনিবার বাংলাদেশ সময় রাত একটায় কোপা দেল রের ফাইনালে ভালেন্সিয়ার মুখোমুখি হবে বার্সেলোনা।

ইউরোপের মঞ্চে টানা ব্যর্থতায় হতাশা থাকলেও কোচের উপর বিশ্বাস হারাচ্ছেন না বার্তোমেউ।

“সুবিবেচকের মতো বুদ্ধিমত্তার সঙ্গে যিনি আমাদের দলকে সাহায্য করছেন আমি তাকে মূল্য দিতে চাই। আমি এরনেস্তো ভালভেরদের কথা বলছি, যার উপর আমাদের পুরো আস্থা আছে।”

“চ্যাম্পিয়ন্স লিগ জয়ের অনেক বড় আশা ছিল আমাদের। ঘরের মাঠে দুর্দান্ত একটা ফলাফলের পর অ্যানফিল্ডের হারটা এলো এবং তখনও রোমের স্মৃতিটা তরতাজা ছিল।”

শিষ্যদের কাপ ফাইনালে লক্ষ্য স্থির করার তাগিদ দিয়ে কোচ বলেন, “আপনারা বুঝতেই পারছেন, নবমবারের মতো ঘরোয়া ডাবল জয় আমাদের ইতিহাসের জন্য কী তাৎপর্য বয়ে আনে।”