বসুন্ধরা কিংস, আবাহনীর বড় জয়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে নিজেদের ম্যাচে বড় জয় পেয়েছে বসুন্ধরা কিংস ও আবাহনী লিমিটেড। নোফেল স্পোর্টিং ক্লাবকে ৩-১ গোলে হারিয়েছে বসুন্ধরা। মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে ৪-১ গোলে জিতেছে আবাহনী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2019, 12:59 PM
Updated : 23 May 2019, 12:59 PM

নোয়াখালীর শহীদ ‍ভুলু স্টেডিয়ামে বৃহস্পতিবার প্রথমার্ধের শেষ দিকের দুই গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বসুন্ধরা কিংস। ৪০তম মিনিটে দেনিয়েল কলিনদ্রেস সোলেরা ও চার মিনিট পর বখতিয়ার দুইশবেকভের লক্ষ্যভেদে স্কোরলাইন হয় ২-০।

৫৩তম মিনিটে ইসমাইল বাঙ্গুরার গোলে ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় নোফেল। কিন্তু ৭৫তম মিনিটে মার্কোস দি সিলভার লক্ষ্যভেদে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস। লিগের এই দুই নবাগত দলের প্রথম পর্বের ম্যাচে বসুন্ধরা জিতেছিল ২-০ গোলে।

বৃহস্পতিবার অন্য ম্যাচে গোপালগঞ্জের শেখ ফজলুল হকি মনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধার শুরুটা হয়েছিল ভালো। পঞ্চদশ মিনিটে ইউনুসা কামারার তৈরি করে দেওয়ার সুযোগ বালো ফামুসা কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন।

পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে চার গোল দেয় আবাহনী। ২৭তম মিনিটে মামুনুল ইসলামের ফ্রি-কিকে হাইতির ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্ট হেডে দলকে সমতায় ফেরান। তিন মিনিট পর নাবীব নেওয়াজ জীবনের গোলে এগিয়ে যায় শিরোপাধারীরা।

৬৪তম মিনিডে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে স্কোরলাইন ৩-১ করেন মামুনুল। ৭৪তম মিনিটে সানডে চিজোবার গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

শিরোপা লড়াইয়ে আবাহনীর সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান ধরে রাখল বসুন্ধরা। ১৫ ম্যাচে ১৪ জয় ও এক ড্রয়ে ৪৩ পয়েন্ট তাদের। ১২ জয়ে ৩৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আবাহনী।