আবাহনীকে আবার হারিয়ে শিরোপা লড়াইয়ে এগিয়ে বসুন্ধরা কিংস

ম্যাচ জুড়ে বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও গোলের দেখা পায়নি আবাহনী লিমিটেড। খেলার ধারার বিপরীতে পাওয়া গোলে প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বেও জিতল নবাগত বসুন্ধরা কিংস।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 03:15 PM
Updated : 19 May 2019, 03:21 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার ১-০ গোলে জিতে বসুন্ধরা কিংস। প্রথম পর্বে আবাহনীকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল তারা।

এই জয়ে লিগ শিরোপার পথে অনেকটা এগিয়ে গেলো বসুন্ধুরা কিংস। ১৪ ম্যাচে ১৩ জয় ও এক ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করেছে তারা। ৩৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিগের বর্তমান চ্যাম্পিয়নরা আবাহনী।

ম্যাচের শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষকে তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না আবাহনী। সপ্তদশ মিনিটে ডি বক্সের ভেতর থেকে জুয়েল রানা ঠিকঠাক শট নিতে পারেননি। পাঁচ মিনিট পর সোহেল রানার দুর্বল শট সরাসরি জমে যায় আনিসুর রহমান জিকোর গ্লাভসে।

আবাহনীর আরেকটি সুযোগ নষ্ট হয় ৩০তম মিনিটে। মামুনুল ইসলামের ফ্রি কিকে কেউ মাথা ছোঁয়াতে পারেনি।

খেলার ধারার বিপরীতে ৩৮তম মিনিটে এগিয়ে যায় লিগের একমাত্র অপরাজিত দল বসুন্ধরা কিংস। ৩০ গজ দূর থেকে কিরগিজস্তানের ফরোয়ার্ড বখতিয়ার দুইশবেকভ দারুণ ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন।

প্রথমার্ধের শেষ দিকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস দি সিলভার দূরপাল্লার শট শহীদুল ইসলাম সোহেল ফেরালে ব্যবধান দ্বিগুণ হয়নি। যোগ করা সময়ে হাইতির ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্টের শট সরাসরি জিকোর কাছে গেলে সমতায় ফেরা হয়নি আবাহনীর।

দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য ছিল আবাহনীর। শুরুতেই সমতায় ফেরার আরেকটি ভালো সুযোগ নষ্ট হয় দলটির। সানডে চিজোবার বাড়ানো বলে ছোট ডি-বক্সের একটু ওপর থেকে নাবীব নেওয়াজ জীবনের নেওয়া শট এক ডিফেন্ডার আটকানোর পর ফের পেয়ে যান চিজোবা। নাইজেরিয়ার এই ফরোয়ার্ডের কাটব্যাকে মামুনুলের শটও ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়।

৬০তম মিনিটে ছোট ডি-বক্সে জটলার ভেতর থেকে চিজোবার শট জিকোর গায়ে লেগে ফিরলে আবাহনীর হতাশা আরও বাড়ে।

আট মিনিট পর ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মেরে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ নষ্ট করেন আলমগীর কবির রানা।

৭৫তম মিনিটে ফাঁকায় থাকা আবাহনীর জীবন নিজে শট না নিয়ে রুবেল মিয়াকে বাড়াতে গিয়ে সুযোগ নষ্ট করেন।

শেষ দিকেও গোলবঞ্চিত হয় আবাহনী। ৮৮তম মিনিটে ছোট ডি-বক্সের ভেতরে ফাঁকায় থাকা চিজোবার শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়; এরপর বেলফোর্টের হেড ক্রসবারে লেগে ফিরলে শেষ পর্যন্ত তৃতীয় হার নিয়ে মাঠ ছাড়ে শিরোপাধারীরা।