চ্যাম্পিয়ন্স লিগের চেয়ে ঘরোয়া ‘ট্রেবল’ জেতা কঠিন: গুয়ার্দিওলা

চ্যাম্পিয়ন্স লিগ জয়ের চেয়ে একই মৌসুমে ইংলিশ ফুটবলের তিনটি ঘরোয়া প্রতিযোগিতায় শিরোপা জয়কে বেশি কঠিন বলে মনে করেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 May 2019, 10:08 AM
Updated : 19 May 2019, 10:08 AM

চলতি মৌসুমে প্রথম ক্লাব হিসেবে এক মৌসুমে ইংল্যান্ডের তিনটি ঘরোয়া প্রতিযোগিতাতেই চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি গড়ে সিটি। লিগ কাপ ও ইংলিশ প্রিমিয়ার লিগের পর শনিবার রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ওয়াটফোর্ডকে ৬-০ গোলে উড়িয়ে দিয়ে এফএ কাপের শিরোপা ঘরে তোলে গুয়ার্দিওলার দল। সংবাদ সম্মেলনে দলের সাফল্যে উচ্ছ্বাস প্রকাশ করেন কোচ।

“এটা কোচ হিসেবে আমার কাটানো অন্যতম সেরা মৌসুম। সেরা নয় তবে নিশ্চিত করেই অন্যতম সেরা। ১০ মাস ধরে সবগুলো প্রতিযোগিতাতে খেলতে থাকা; এই দেশের দুর্দান্ত দলগুলোও তা পারেনি, আমরা সেটা করেছি এবং আমরাই প্রথম।”

“আমি চ্যাম্পিয়ন্স লিগকে ভালোবাসি। কিন্তু ঘরোয়া তিনটি প্রতিযোগিতার শিরোপাই জেতা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের চেয়ে আরও বেশি কঠিন।”

“১০ মাস ধরে প্রতি তিন দিন পর পর ম্যাচ খেলাটা সহজ নয়। কারণ যখনই আপনার একটি বাজে রাত কাটবে, তখনই আপনি প্রতিযোগিতাগুলো থেকে ছিটকে যাবেন। আর বিশেষ করে আজকে (শনিবার) আমাদের প্রাণশক্তিতে ঘাটতি ছিল। তবে এটাই স্বাভাবিক।”