আরামবাগকে হারিয়ে প্রতিশোধ মোহামেডানের

প্রথম পর্বে যাদের কাছে উড়ে গিয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব; ফিরতি পর্বে সেই আরামবাগ ক্রীড়া সংঘকে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2019, 03:06 PM
Updated : 18 May 2019, 03:06 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শনিবার ১-০ গোলে জিতেছে মোহামেডান। প্রথম পর্বে আরামবাগের কাছে ৪-১ গোলে উড়ে গিয়েছিল তারা।

চলতি লিগে এই প্রথম টানা দ্বিতীয় জয় পাওয়া মোহামেডান ১৪ ম্যাচে তিনটি করে জয় ও ড্রয়ে ১২ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে। ১৯ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আরামবাগ।

আগের দিন ঝড় ও বজ্রপাতের কারণে তিন মিনিট পর বন্ধ হয়ে যায় মোহামেডান-আরামবাগ ম্যাচ। পরে ম্যাচ রেফারি ম্যাচ স্থগিতের ঘোষণা দিয়ে জানান তিন মিনিট পর থেকেই শনিবার খেলা শুরু হবে।

শুরু থেকে প্রতিপক্ষের রক্ষণে চাপ দিতে থাকে মোহামেডান। ষষ্ঠ মিনিটে সতীর্থের ক্রসে মালির ফরোয়ার্ড সুলেমানে দিয়াবাতের প্লেসিং শট ফেরান মাজহারুল ইসলাম হীমেল। একটু পর তকলিস আহমেদের ভলিও কর্নারের বিনিময়ে ফেরান আরামবাগের গোলরক্ষক।

ষোড়শ মিনিটে এগিয়ে যায় আগের ম্যাচে টিম বিজেএমসিকে হারিয়ে আসা মোহামেডান। দিয়াবাতের কাট ব্যাকে তকলিসের প্লেসিং শট চোখের পলকে জাল খুঁজে নেয়।

ছয় মিনিট পর প্রতিপক্ষের রক্ষণের ভুলে বল পেয়ে ডি বক্সের ভেতরে ঢুকে জাহিদ হাসান এমিলির শট দূরের পোস্টে লেগে ফিরলে ব্যবধান দ্বিগুণ হয়নি।

২৬তম মিনিটে সমতায় ফেরার ভালো একটি সুযোগ নষ্ট হয় আরামবাগের। জাহিদ হোসেনের ফ্রি কিকে উজবেকিস্তানের ফরোয়ার্ড বোবোজনোভ ইকবালজন নরমাতোভিচ স্লাইড করলেও বল অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের ২১তম মিনিটে ব্যবধান দ্বিগুণের সুযোগটি কাজে লাগাতে পারেননি কাইসার আলি রাব্বী। প্রতিপক্ষের ডিফেন্ডারের ‍ভুল পাস থেকে বল পেয়ে তকলিস বাড়ান বাঁ দিকে থাকা রাব্বীকে। ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন মোহামেডানের এই মিডফিল্ডার।

৮৭তম মিনিটে মোহাম্মদ জুয়েলের শট ঝাঁপিয়ে পড়ে ফিরিয়ে মোহামেডানের ত্রাতা গোলরক্ষক পাপ্পু হোসেন।

দুই মিনিট পর বাঁ দিক থেকে এমিলির কর্নার বাক খেয়ে দূরের পোস্টে লেগে ফিরলে ব্যবধান দ্বিগুণ হয়নি। তবে ঠিকই স্বস্তির জয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।