৩ বছরেরও বেশি সময় পর স্পেন দলে কাসোরলা

২০১৫ সালের পর প্রথমবারের মতো স্পেন দলে জায়গা পেয়েছেন ভিয়ারিয়ালের মিডফিল্ডার সান্তি কাসোরলা। আগামী মাসে হতে যাওয়া ইউরো ২০২০ বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে দেশটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2019, 04:31 PM
Updated : 17 May 2019, 04:34 PM

দুই বছরের মধ্যে কাসোরলার হাঁটু, পায়ের ও গোড়ালি গাঁটে অস্ত্রোপচার করা হয়। বারবার চোটে পড়ায় টানা ৬৬৮ দিন বাইরে থাকার পর গত বছর ভিয়ারিয়ালের হয়ে এক প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফিরেন আর্সেনালের সাবেক এই ফুটবলার। স্পেনের হয়ে ৭৭ ম্যাচে ১৪টি গোল করা ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার  ২০১৫ সালের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে একটি প্রীতি ম্যাচে জাতীয় দলের হয়ে শেষবার মাঠে নেমেছিলেন।

২০১৮ সালের জুলাইয়ে ফ্রি ট্রান্সফারে আর্সেনাল থেকে ভিয়ারিয়ালে যোগ দেওয়া কাসোরলা চলতি মৌসুমে স্প্যানিশ দলটিকে লা লিগায় অবনমনের হাত থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। চারটি গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করান ১০টি। এখন পর্যন্ত হওয়া ভিয়ারিয়ালের ৩৭টি ম্যাচের মধ্যে ৩৪টিতেই খেলেছেন তিনি।

ইউরো ২০২০ বাছাইপর্বে আগামী ৭ জুন ফারো আইল্যান্ডের মুখোমুখি হবে স্পেন। আর ১০ জুন মাদ্রিদে সুইডেনের মুখোমুখি হবে লুইস এনরিকের দল।

স্পেন দল:

গোলরক্ষক: দাভিদ দে হেয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), কেপা আরিসাবালাগা (চেলসি), পাউ লোপেস (রিয়াল বেতিস)

ডিফেন্ডার: দানি কারভাহাল (রিয়াল মাদ্রিদ), সের্হিও রামোস (রিয়াল মাদ্রিদ), দিয়েগো লরেন্তে (রিয়াল সোসিয়েদাদ), ইনিহো মার্তিনেস (আথলেতিক বিলবাও), সের্হি রবের্তো (বার্সেলোনা), জর্দি আলবা (বার্সেলোনা), হোসে গায়া (ভালেন্সিয়া), হেসুস নাভাস (সেভিয়া), মারিও এরমোসো (এস্পানিওল)

মিডফিল্ডার: সের্হিও বুসকেতস (বার্সেলোনা), রদ্রিগো (আতলেতিকো মাদ্রিদ), ইসকো (রিয়াল মাদ্রিদ), দানি পারেহো (ভালেন্সিয়া), ফাবিয়ান রুইস (নাপোলি), সান্তি কাসোরলা (ভিয়ারিয়াল)

ফরোয়ার্ড: মার্কো আসেনসিও (রিয়াল মাদ্রিদ), ইয়াগো আসপাস (সেল্তা ভিগো), রদ্রিগো মোরেনো (ভালেন্সিয়া), আলভারো মোরাতা (আতলেতিকো মাদ্রিদ), মিকেল ওইয়ারসাবাল (রিয়াল সোসিয়েদাদ)